প্রযুক্তি

হোয়াটসঅ্যাপ নতুন ইমোজি রিয়েকশন । কিভাবে হোয়াটসঅ্যাপ রিয়েকশন দেওয়া যায়

হোয়াটসঅ্যাপ চালু করলো নতুন রিয়েকশন পদ্ধতি ।কয়েক মাস অপেক্ষার পর অবশেষে হোয়াটসঅ্যাপ রিয়েকশন । হোয়াটসঅ্যাপ রিয়েকশন চালু হয়েছে ৫ মে ২০২২ তারিখে। ফেসবুক মেসেঞ্জারে অনেক আগে থেকেই রিয়েকশন পদ্ধতি ছিলো । এবার হোয়াটসঅ্যাপ এ চালু হলো রিয়েকশন পদ্ধতি। হোয়াটসঅয়াপ ব্যবহারকারীরা রিয়েকশন দিতে পারবেন তাদের টেক্সট মেসেজে। কিভাবে হোয়াটসঅ্যাপ রিয়েকশন দেওয়া যায়? কিভাবে হোয়াটসঅ্যাপ রিয়েকশন রিমুভ করা যায়। 

হোয়াটসঅয়াপ রিয়েকশন এর সুবিধা

হোয়াটসঅ্যাপ রিয়েকশন এর সবচেয়ে বড় সুবিধা হলো এখন থেকে ব্যবহারকারীকে হোয়াটসঅ্যাপ এ কথোপকথনের সময় ছোট্ট একটি ম্যাসেজ এর পরিবর্তে রিয়েকশন জানিয়ে ম্যাসেজ জানাতে হবে না। একটি ম্যাসেজ এর রিয়েকশন জানিয়ে সেই ম্যাসেজেই এখন দেওয়া যাবে রিয়েকশন। এতে হোয়াটসঅ্যাপ রিয়েকশন এর কারনে অনেক সময় বেচে যাবে এবং স্পেসিফিক ভাবে রিয়েকশন দেওয়া যাবে যেকোনো টেক্সট ম্যাসেজ এ । হোয়াটসঅ্যাপ থেকেও মেসেজ রিয়েকশন চালু করার কারন হিসেবে মুলত এইটা উল্লেখ করা হয়েছে যে ” ব্যবহারকারীরা খুব সহজেই তাদের অপিনিয়ন জানাতে পারবে তাদের একটি ইমোজি দিয়ে রিয়েকশন দেওয়ার মাধ্যমে।

মোবাইলে হোয়াটসঅ্যাপ রিয়েকশন দেওয়ার পদ্ধতি

মোবাইলে হোয়াটসঅ্যাপ রিয়েকশন কিভাবে দিবেন? বেশিরভাগ হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী মোবাইল ব্যবহার করে । স্মারটফোনে হোয়াটসঅ্যাপ এ টেক্সট প্রেরন করা যেমন সহজ তেমনি হোয়াটসঅ্যাপ মেসেজে রিয়েক্ট দেওয়ার পদ্ধতি ও অনেক সহজ। যারা অন্যান্য মেসেঞ্জার অ্যাপ গুলো ইতিমধ্যে ব্যবহার করে আসছেন তারা খুব সহজেই  হোয়াটসঅ্যাপ এর এই নতুন রিয়েকশন ফিচারটি বুঝতে পারবেন এবং ব্যবহার করতে পারবেন। মোবাইল ব্যবহার করে যেকোনো টেক্সট এ খুব সহজেই ইমোজির মাধ্যমে দিতে পারবেন রিয়েকশন।

আরো দেখুনঃ  ফেসবুক পাসওয়ার্ড পরিবর্তন করার নিয়ম ২০২২

মোবাইলে হোয়াটসঅ্যাপ রিয়েকশন চালু করার পদ্ধতিঃ

  • হোয়াটসঅ্যাপ আপডেট করুন। প্লে স্টোর বা অ্যাপ স্টোর থেকে আপনার হোয়াটসঅ্যাপ আপডেট করে নিবেন
  • যে টেক্সট এ রিয়েক্ট দিবেন যে টেক্সট কে কিছুক্ষন লং প্রেস করুন। 
  • ৬ টি  রিয়েকশন দেখা যাবে । যেকোনো একটি পছন্দ করে সেই ইমোজির উপর ট্যাপ করলেই সেই টেক্সট এ রিয়েকশন দেওয়া হয়ে যাবে
  • যে ম্যাসেজে রিয়েকশন দেওয়া হয় সে ম্যসেজ সহ রিয়েকশন দেখা যায় নোটিফিকেশন এ

ডেক্সটপে হোয়াটসঅ্যাপ রিয়েকশন চালু করার পদ্ধতিঃ 

  • হোয়াটসঅ্যাপ এর লেটেস্ট ভার্শন ডাউনলোড করুন
  • যেকোনো একটি কথোপকথন বের করুন
  • যে ম্যাসেজে রিয়েকশন দিতে চান সে মেসেজের ওপর মাউস পয়েন্টার নিয়ে যান এবং মেসেজের ওপর কয়েকটি রিয়েকশন ভেসে উঠতে দেখা যাবে 
  • যে রিয়েকশন দিতে চান সেটিতে ক্লিক করুন

হোয়াটসঅ্যাপ এ কি কি রিয়েকশন দেওয়া যায়

হোয়াটসঅ্যাপ এ টেক্সট মেসেজে ৬ টি রিয়েকশন এর মধ্য থেকে একটি ইমোজি সিলেক্ট করে সেই ইমোজি পাঠানো যাবে।

  1. থাম্বস আপ
  2. হার্ট
  3. ক্রাইং উইথ লাফটার
  4. সারপ্রাইজড ফেসড
  5. স্যাড
  6. থ্যাংকস

হোয়াটসঅ্যাপ  ব্যবহার করে যেকোনো ম্যাসেজ এ রিয়েকশন দেওয়ার পর তা পরিবর্তন করা যাবে । একারনে ভুলবসত কোনো ম্যাসেজ এ রিয়েক্ট দিয়ে দিলে অথবা ভুল রিয়েক্ট দিয়ে দিলে তা পরিবর্তন এর সুযোগ থাকে।

আরো দেখুনঃ  হোয়াটসঅ্যাপ ম্যাসেজ ডিলিট করার পদ্ধতি - জেনে নিন

শেষ কথাঃ

হোয়াটসঅ্যাপ এর নতুন এই ফিচার টি অনেকের কাছেই ভালো লেগেছে আবার অনেকে এই ফিচারটির সম্মন্ধে বাজে অভিজ্ঞতা শেয়ার  করেছেন। নতুন একটি ফিচার চালু হলে সে বিষয়ে বিভিন্ন রকম মন্তব্য থাকবেই। আপনার হোয়াটসঅ্যাপ এর এই নতুন রিয়েকশন ফিচার কেমন লেগেছে জানাতে পারেন কমেন্ট বক্সে।

 

Leave a Reply

Your email address will not be published.

Back to top button