বিনোদন

২০২২ সালে বিশ্বের সেরা ৫ টি ওয়েব সিরিজ যেগুলো আপনার দেখা উচিত

ওয়েব সিরিজ দেখতে কমবেশি সবাই পছন্দ করে। যারা থ্রিলার, কমেডি অথবা অ্যাকশন বিষয়ক ওয়েব সিরিজ পছন্দ করেন তাদের জন্য ২০২২ সালের সেরা ৫ টি ওয়েব সিরিজ পাবেন এখান থেকে। এএমডিবি রেটিং অনুযায়ী ওয়েব সিরিজ গুলো নির্বাচন করা হয়েছে। ৫ টি ওয়েব সিরিজের যে লিস্ট এখান থেকে পাবেন তার মধ্যে আপনার হয়তো কয়েকটি ইতিমধ্যে দেখা হয়ে গেছে অথবা যদি আপনি না দেখে থাকেন তাহলে এই ওয়েব সিরিজ গুলো দেখে নিতে পারেন।

২০২২ সালের সেরা ওয়েব সিরিজগুলো

ওয়েব সিরিজ বেশ লম্বা হয়। সময় কাটানোর জন্য সবচেয়ে ভাল মাধ্যম ওয়েব সিরিজ দেখা। এরপরে যদি ওয়েব সিরিজ গুলো হয় বিশ্বের সেরা ওয়েবসিরিজ তাহলে তো তা আরো আকর্ষণীয় হয়ে ওঠে। বিশ্বের সেরা দশটি দিক সম্পর্কে জানতে এই আর্টিকেলটি আমাদের সাহায্য করবে। ওয়েব সিরিজ পছন্দ করে এমন বন্ধুদের সাথে আপনি যে আর্টিকেলটি শেয়ার করতে পারেন। 
 
ওয়েব সিরিজ দেখার সবচেয়ে জনপ্রিয় মাধ্যম নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম ভিডিও, সনিলিভ, ডিসনি প্লাস হটস্টার এ সকল। ওয়েব সিরিজ গুলো দেখতে হলে আপনাকে অবশ্যই এসকল চ্যানেল প্ল্যাটফর্ম এর সাথে যুক্ত হতে হবে তাদের সাপ্তাহিক মাসিক এবং বাৎসরিক প্ল্যান এর একটি নিতে হবে।
 

বিশ্বের ৫ টি সেরা ওয়েব সিরিজের সেই তালিকাটি নিচের অংশে দেওয়া হল

 

শার্লক

শার্লক বিশ্বের সেরা ওয়েবসাইট গুলোর মধ্যে একটি। গোয়েন্দা কাহিনী পছন্দ করেন তাদের জন্য হতে পারে খুবই পছন্দের একটি ওয়েব সিরিজ। শার্লক ওয়েব সিরিজ এর নির্মাতা মার্ক গ্যাটিস, স্টিভেন মোফ্যাট । ওয়েব সিরিজটিতে অভিনয় করেছেন বেনেডিক্ট কাম্বারব্যাচ, মার্টিন ফ্রিমান, উনা স্টাবস । ৪ টি সিজনে ১৩ টি অসাধারণ পর্ব উপভোগ করতে পারবেন দর্শকেরা। শার্লক ওয়েব সি এর আইএমডিবি রেটিং ৯.১ ।
sherlok
শার্লক ওয়েব সিরিজ
বিখ্যাত লেখক স্যার আর্থার কোনান ডয়েল শার্লক হোমস চরিত্রের স্রষ্টা। শার্লক হোমসের গোয়েন্দা গল্প গুলো পড়েননি এমন খুব কম মানুষই আছেন। ডক্টর ওয়াটসন মূলত শার্লকের গল্প গুলো ব্যাখ্যা করেছিলেন। এই ওয়েব সিরিজটি সেই বিখ্যাত শার্লক হোমস চরিত্র থেকেই উদ্বুদ্ধ। অসাধারণ সব রহস্য সমাধান এর মধ্য দিয়ে সৃষ্টি এগিয়ে যায়। যারা গোয়েন্দা গল্প অথবা থ্রিলার সিরিজঃ দেখতে পছন্দ করেন তাদের অবশ্যই এই সিরিজটি দেখা উচিত।
 

মানি হেইস্ট

বিশ্বের সেরা ওয়েব সিরিজ গুলোর মধ্যে মানি হেইস্ট অন্যতম। মানি হেইস্ট নির্মাণ করেছেন এলেক্স পিনা। পাঁচটি সিজনে বিভক্ত এই ওয়েবসাইটটিতে অভিনয় করেছেন উরসুলা কোরবেরো, আলভারো মর্তে, ইতজিয়ার ইতুনো, পেদ্রো আলোনসো,মিগুয়েল হেরান, জেইমে লোরেন্তে,আলবা ফ্লোরেস, জুয়ান ফার্নান্দেজ, ডার্ক পেরিক। মানি হেইস্ট ওয়েব সিরিজ এর রেটিং ৮.২ 
money heist
মানি হেইস্ট ওয়েব সিরিজ
 
মানি হেইস্ট সিরিজে প্রধান চরিত্রে একজন অপরাধী মাস্টারমাইন্ড ” দ্যা প্রফেসর” । স্পেনের রয়েল মিন্টে বিলিয়ন ইউরো মুদ্রন করা এবং পরবর্তীতে আরও একটি রবারি করেন। ওয়েব সিরিজে যার অভিনয় করেছেন তাদের অসাধারণ অভিনয় এর জন্য ওয়েব সিরিজটি আরো আকর্ষণীয় হয়ে উঠেছে। নেটফ্লিক্স প্লাটফর্মে মুক্তি পাওয়া এই সব সৃষ্টি বিশ্বের সবচেয়ে বেশি দেখা ওয়েব সিরিজ গুলোর মধ্যে একটি ।
 

ব্রেকিং ব্যাড

ব্রেকিং ব্যাড বিশ্বের সেরা ওয়েব সিরিজ গুলোর মধ্যে একটি। ভিন্স গিলিগান ও টেরি ম্যকদনাফ নির্মিত এই ওয়েব সিরিজটি মোট পাঁচটি সিজনে বিভক্ত। ব্রেকিং ব্যাড ওয়েব সিরিজ অভিনয় করেছেন ব্রায়ান ক্র্যানস্টন, অ্যারন পল, আনা গান, ডিন নরিস এর মতো বিখ্যাত অভিনেতারা। ব্রেকিং ব্যাড ওয়েব সিরিজটি আইএমডিবি রেটিং ৯.৫।
breaking bad
ব্রেকিং ব্যাড ওয়েবসিরিজ
 
একজন পরিশ্রমি রসায়ন শিক্ষক ওয়াল্টার হোয়াইটের জীবনের উপর ভিত্তি করে ওয়েব সিরিজটি নির্মিত। ওয়াল্টার হোয়াইট পরবর্তীতে মাদক ব্যবসার কিংপিন অটোগ্রাফ ব্লু মেথ বিশেষ করে কৃষ্টাল মেথামফেটামিন বিক্রি করেন। ব্রেকিং ব্যাড ওয়েব সিরিজটি মূল চরিত্রে খুবই বুদ্ধিমান একজনকে দেখানো হয়েছে এবং বড় ঝুঁকিতে থাকা সত্বেও ওয়াল্টার হোয়াইট কিভাবে তার পরিবারকে রক্ষার জন্য ঝুঁকিপূর্ণ কাজ গুলো করে তা এই ওয়েব সিরিজ থেকে আরও বেশি আকর্ষণীয় করে তুলেছে।
 

দা ফ্যামিলি ম্যান

ইন্ডিয়ান ওয়েব সিরিজ দা ফ্যামিলি ম্যান খুবই জনপ্রিয়তা পেয়েছে। দা ফ্যামিলি ম্যান এর নির্মাতা রাজ এবং ডিকে। জনপ্রিয় এই ওয়েবসাইডটিতে অভিনয় করেছেন মনোজ বাজপাই, সামান্থা-রুথ-প্রভু, প্রিয়ামানি, শারিফ হাশমি, নীরাজ মাধব, পাবান চোপড়া, কিশোর কুমার জি, শারাদ কেলকার। দুইটি সিজন এবং মোট ১৯ টি এপিসোডে অসাধারণ সৃষ্টি আইএমডিবি রেটিং ৮.৮।
thy family man
দ্যা ফ্যামিলি ম্যান ওয়েবসিরিজ
 
অ্যামাজন প্রাইম ভিডিও প্রকাশিত দ্য ফ্যামিলি’ মানবসৃষ্টি সারা বিশ্বের বেশি দেখা ওয়েব সিরিজ গুলোর মধ্যে একটি । ওই ফ্রিজটির দুটি ভাগ রয়েছে প্রথম টেররিস্ট বিষয়ে দেখানো হয় এবং পরের সিজনে অসাধারণ অভিনয় করে সবার নজর কাড়েন সামান্থা আখি আনি। দ্বিতীয় স্থানটি শ্রীলংকার সাথে ভারতের সম্পর্ক তুলে ধরা হয় এবং মিলিটারি হস্টিলিটি সম্পর্কে দেখানো হয়। ইন্ডিয়ান ওয়েব সিরিজটি খুব সুনাম কেড়েছে সকল দর্শকের। এই ওয়েবসাইটটির পরবর্তী সিজন খুব শীঘ্রই বের হবে।

 

স্ট্রেঞ্জার থিংস

 
তরুণদের নিয়ে তৈরি করা স্ট্রেঞ্জার থিংস ওয়েব সিরিজটি সারাবিশ্বের খুবই জনপ্রিয় সিরিজ গুলোর মধ্যে একটি। স্ট্রেঞ্জার থিংস ওয়েবসিরিজ অভিনয় করেছেন মিলি ববি ব্রাউন, ফিন অলফার্ড, উইনোনা রেইডার, ডেভিড হার্বউর। চারটি সেশনের মোট ২৫ টি এপিসোডের এই ওয়েবসাইটটি আইএমডিবি রেটিং ৮.৮। ম্যাট ডাফোর ও রস ডাফোর নির্মিত এই ওয়েব সিরিজটি সারা বিশ্বের জনপ্রিয় সিরিজ গুলোর মধ্যে একটি।
stranger things
স্ট্রেঞ্জার থিংস ওয়েবসিরিজ
 
স্ট্রেঞ্জার থিংস একটি বিজ্ঞান কল্পকাহিনীর ওয়েব সিরিজ। তরুণদের নিয়ে নির্মিত এই ওয়েবসাইটটিতে নিখোঁজ একটি ছেলের গল্পের ওপর ভিত্তি করে গল্প এগিয়ে চলেছে। রোমাঞ্চকর এবং বিপদজনক এই গল্পে ছেলেটির মা এবং তার বন্ধুরা ছেলেটিকে ফিরিয়ে আনার জন্য রহস্যময় পরিস্থিতির শিকার হয়। কিছুটা হরর টাইপের ওয়েব সিরিজটি অবশ্যই যেকোনো তরুণের জন্য খুবই রোমাঞ্চকর।
 
যারা নিয়মিত ওয়েব সিরিজ দেখতে পছন্দ করেন তাদের জন্য অবশ্যই উপরের পাঁচটি ওয়েবসিরিজ রিকমেন্ডেড থাকবে। অনেকের হয়তো ওয়েবসাইট গুলোর মধ্যে কয়েকটি ইতিমধ্যে দেখা হয়ে গেছে তারা তাদের বন্ধুদের সাথে বিশ্বের সেরা ৫ টি ওয়েব সিরিজের এই লিস্ট শেয়ার করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button