তথ্যশিক্ষা

2022 সালে সেরা 5টি ইঞ্জিনিয়ারিং স্নাতক ডিগ্রি

আমরা সবাই স্নাতক হতে চাই এবং আমাদের ক্যারিয়ারে একটি ভাল এবং নির্ভরযোগ্য চাকরি পেতে চাই। আমরা অনেকেই আমাদের পরিবেশের প্রবাহের সাথে ইঞ্জিনিয়ারিং চেয়েছিলাম কোন বিষয় আমাদের জন্য সেরা তা না জেনে। কিন্তু কখনও কখনও আমরা অনেক কিছুতে হেরে যাই এবং কখনও কখনও আমরা আমাদের উচ্চ শিক্ষার জন্য ভুল পথ বেছে নিই। কখনও কখনও আমরা আমাদের জীবনে ভাল জিনিসের সিদ্ধান্ত নিই কিন্তু কলেজ জীবনের পরে, আমরা স্নাতক প্রোগ্রামের সিদ্ধান্তে আটকে থাকি। আমাদের জীবন খুব সংক্ষিপ্ত, তাই আমাদের অবশ্যই আমাদের ক্যারিয়ার সম্পর্কে সাবধানে সিদ্ধান্ত নিতে হবে এবং কোন ইঞ্জিনিয়ারিং ডিগ্রি সম্ভবত আমার জীবনের জন্য উপযুক্ত বা নিখুঁত এবং আমাকে আমার জীবনে শান্তি দেয়। আজ আমরা 2022 সালের সেরা 5 ইঞ্জিনিয়ারিং স্নাতক ডিগ্রি নিয়ে আলোচনা করব

 

ইইই

 

EEE বিশ্বের শীর্ষ এবং সবচেয়ে চাহিদাপূর্ণ বিষয়। EEE মানে ইলেকট্রিক্যাল এবং ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং। এটি ইলেকট্রনিক ট্রান্সমিশন, সার্কিট, পাওয়ার জেনারেশন, ইলেকট্রনিক ডিভাইস, অটোমেশন, টেলিকমিউনিকেশন এবং অনেক ইলেকট্রনিক কাজের উপর ভিত্তি করে। ইইই ইঞ্জিনিয়ারিং বিশ্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রকৌশল। তারা একটি আশ্চর্যজনক কাজ করেছে. তারা বিশ্বের অনেক জিনিস আবিষ্কার করে যাতে আমাদের জীবন আরও পূর্ব হতে পারে, এবং তারা আমাদের অনেক আশ্চর্যজনক জিনিস প্রদান করে। সুতরাং, তারা আমাদের জীবনের একটি অংশ। এছাড়াও, এটি বিশ্বের সবচেয়ে দুঃসাহসিক কাজ। তবে আপনাকে অবশ্যই গণিত এবং পদার্থবিদ্যা সম্পর্কে সবকিছু জানতে হবে। আপনি এই বিষয়ে ভাল আছে যাতে আপনি পুরোপুরি ভাল শিখতে পারেন. সুতরাং, এই চাকরির ক্ষেত্রটি খুব বিস্তৃত এবং আপনি অনেক সম্মান এবং অর্থ উপার্জন করতে পারেন।

 

সিএসই

 

CSE এখন বিশ্বের সবচেয়ে আকর্ষণীয় বিষয়। CSE মানে কম্পিউটার সায়েন্স এবং ইঞ্জিনিয়ারিং। এই সেক্টরে, আপনাকে আপনার কম্পিউটার এবং কোডিং সম্পর্কে আবেগ থাকতে হবে। সেক্টরটি সেরা চাকরি প্রদান করে এবং একজন প্রতিষ্ঠিত ব্যক্তি হয়ে ওঠে। আপনি উচ্চ শিক্ষার জন্য বিদেশে যেতে পারেন M.S.C এবং P.H.D শিক্ষার জন্য বিদেশে অনেক সুযোগ ছিল। আপনার যদি এমন গ্রেড না থাকে তবে আপনি প্রোগ্রামিংয়ে দক্ষ হলে সহজেই পেতে পারেন। শিক্ষার জন্য বৃত্তি। প্রোগ্রামিংয়ে দক্ষ মানে আপনার সি.ভি. অত্যন্ত সমৃদ্ধ। আপনি বিশ্বের সেরা কাজ পেতে পারেন. আপনি Facebook google amazon tesla Microsoft yahoo এবং অনেক টেক জায়ান্ট কোম্পানিতে কাজ করতে পারেন এবং আপনি তাদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা পেতে পারেন।

 

সিভিল

 

সিভিল ইঞ্জিনিয়ারিং বিশ্বের সবচেয়ে পাগল প্রকৌশল। এই ইঞ্জিনিয়ারিং সব ফিল্ডওয়ার্ক সম্পর্কে. এই বিষয় আপনাকে শিখিয়েছে কিভাবে বিল্ডিং এর ক্ষেত্রে ডিল করতে হয়। এই বিষয় ভবন এবং নির্মাণ সম্পর্কে সব. সিভিল ইঞ্জিনিয়াররা প্রতিটি বিল্ডিং এবং প্রতিটি নির্মাণ প্রকল্প তৈরি করে। তাদের অবশ্যই পদার্থবিদ্যা এবং গণিতে দক্ষ হতে হবে। তারা সবসময় মাঠে কাজ করে। তারা ক্ষেত্রের প্রতিটি প্রকল্প পরিচালনা করতে হবে. তাদের বিল্ডে ডিজাইন, নির্মাণ এবং রক্ষণাবেক্ষণের মুখোমুখি হতে হবে। এছাড়াও বিশ্বে বড় বড় প্রকল্পের কাজ যেমন রাস্তা, সেতু, খাল, বাঁধ, বিমানবন্দর, পয়ঃনিষ্কাশন ব্যবস্থা, পাইপলাইন, ভবনের কাঠামোগত উপাদান, রেলপথ এবং আরও অনেক কিছু। এই বিষয়ের চাহিদা অনেক বেশি এবং এর চাহিদা দিন দিন বাড়ছে।

 

মেকানিক্যাল

মেকানিক্যাল প্রকৌশল হল সবচেয়ে সাধারণ বিষয় যেখানে গণিত এবং পদার্থবিদ্যাকে পদার্থ বিজ্ঞানের সাথে একত্রিত করা হয়, যান্ত্রিক সিস্টেমের নকশা, বিশ্লেষণ, উত্পাদন এবং বজায় রাখা হয়। শিল্প বিপ্লবে, এই প্রকৌশলীরা এই ধরণের বিপ্লবের প্রধান অংশ। তারা আমাদের একটি নতুন ভবিষ্যত নিয়ে আসে যেখানে প্রযুক্তি আমাদের জীবনের প্রধান অংশ হতে পারে। মেশিন শিল্পের উপর প্রভাব খুব বেশি। তারা মেশিন সম্পর্কে সব পড়াশুনা আছে. তাদের কাজ হল টুল, ইঞ্জিন এবং মেশিন সহ যান্ত্রিক এবং তাপীয় ডিভাইসগুলি গবেষণা, নকশা, বিকাশ, নির্মাণ এবং পরীক্ষা করা। তারা বিজ্ঞানের বিপ্লব। এবং এর কাজের ক্ষেত্রটিও অনেক প্রশস্ত তাই আপনি এই ক্ষেত্রে অনেক ধরণের পদ নির্বাচন করতে পারেনা

 

আর্কিটেকচার

আর্কিটেকচার হল সেই ধরনের ছাত্রদের জন্য সেরা বিষয় যারা অঙ্কনে সেরা হতে পারে। প্রত্যেক শিক্ষার্থী বিশেষ করে আর্কিটেকচারাল ইঞ্জিনিয়ারিং অধ্যয়ন করে না। তবে আপনি অঙ্কন এবং আকারে ভাল দক্ষ। আপনি এটা সম্পর্কে জানতে হবে. আপনাকে আপনার জীবনে খুব বেশি সৃজনশীল হতে হবে। যাতে আপনি একজন ভালো আর্কিটেকচার ইঞ্জিনিয়ার হতে পারেন। আর্কিটেকচারাল ইঞ্জিনিয়ার ডিজাইনের অনেক দিক দিয়ে এবং সেটা করতে পারলে আপনি এই সেক্টরে সেরা হতে পারবেন।

 

সর্বশেষ

 

এই সাবজেক্টগুলো ইঞ্জিনিয়ারিং এর মধ্যে সেরা কিন্তু ইঞ্জিনিয়ারিং এর আরো অনেক বিষয় আছে। কিন্তু তারা এই মুহূর্তে বাজারে সেরা, কিন্তু সব ইঞ্জিনিয়ারিং বিষয় ভিন্ন দিকে প্রভাবিত হয়। তাই শুভকামনা।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button