গেমস

২০২২ সালে কম র‍্যামের অ্যান্ড্রয়েড ফোনের জন্য সেরা ১০ টি গেম

বর্তমানে গুগল প্লে স্টোরে অ্যাপ স্টরে অনেক গেমস রয়েছে । নতুন নতুন আরও অনেক বেশি গেম ডেভলপার তৈরি হচ্ছে যারা নতুন নতুন গেম ডেভলপ করে চলেছে। সময় কাটানোর জন্য অনেকেই ভালো কিছু গেম খুঁজেন। কিন্তু কম দামের মোবাইল গুলোতে কিংবা লো-এন্ড ডিভাইস গুলোর জন্য বর্তমানে গেম খুঁজে পাওয়া খুব কঠিন। পূর্বের সময়ে অনেক কম র্যামের জন্য গেমগুলো নির্মাণ করত গেম ডেভলপাররা কিন্তু বর্তমানে বেশিরভাগ এর কাছে ভালো মানের ফোন আছে যার কারণে ডেভেলপাররাও ভালো ডিভাইস গুলোর জন্য বা বেশি দামের ফোন গুলোর কথা চিন্তা করে গেম বানাচ্ছে। এ কারণেই লো- এন্ড এন্ড্রয়েড ফোনের জন্য গেম খুঁজে পাওয়া অনেক কঠিন। এখানে লো- এন্ড অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য সেরা কয়েকটি গেম উপস্থাপন করা হয়েছে। যাদের ফোন অপেক্ষাকৃত দুর্বল এবং প্রসেসর দুর্বল তারা এই গেমসগুলো ট্রাই করে দেখতে পারেন। আবার যাদের ফোনে অপেক্ষাকৃত দুর্বল র্যাম রয়েছে তারাও এই গেমসগুলো ট্রাই করতে পারেন।

 

 

 

Asphalt Nitro

unnamed-3

 

যারা রেসিং গেম পছন্দ করেন তাদের জন্য আজকের দিনটি খুব ভালো একটু পছন্দ হতে পারে। যারা এই গেমটি খেলেছেন তারা জানেন এই গেমটি কতটা দুর্দান্ত। আর যারা রেসিং গেম পছন্দ করেন কিন্তু এখনো পর্যন্ত আসফাল্ট সিরিজের এই গেমসটি খেলেননি তারা অবশ্যই গেমসটি খেলে দেখুন। আজকাল তাদের জনপ্রিয় গেম  Asphalt 8 রিলিজ করার প্রায় দু’বছর পরে এই গেমটি রিলিজ করেছে। গেমটি রিলিজ করার পর থেকেই তুমুল জনপ্রিয়তা পেয়েছে এবং স্বল্প সাইজের হওয়ায় গেমটি অনেক বেশি ডাউনলোড হয়েছে।

গেম সাইজঃ ৪৬ এমবি

Limbo

limbo

যারা পাজল বা হরর টাইপ গেম খেলতে পছন্দ করেন তারা এই গেমটি খেলতে পারেন। খুবই স্বল্প সাইজের এই গেমটি অনেক বেশি জনপ্রিয়তা পেয়েছে। গেমটির ডেমো ভার্সন খেলা যায় ফ্রিতে। গেমটি সম্পূর্ণ খেলতে হলে পারচেজ করতে হবে। অ্যাডভেঞ্চার এবং হরর এই গেমটি আপনি খেলতে পারবেন খুবই কম র্যামের ফোনে।

গেম সাইজঃ ২৮ এমবি

Townsman

townsmen

টাউনস্মেন গেমটি একটি সিমুলেশন গেম। এই গেমে মূলত আপনার একটি রাজ্য দিয়ে দেওয়া হয় যে রাজ্যটি আপনাকে নিয়ন্ত্রণ করতে হবে। সিমুলেশন টাইমস যাদের পছন্দ কিংবা যারা সময় পার করার জন্য গেমগুলো খেলতে চান তারা এই গেমটি ট্রাই করতে পারেন। স্বল্প সাইজের এই গেমটি খেলা যাবে কম র্যামের যেকোনো ফোনে।

গেম সাইজঃ ৯৬  এমবি

Fruit Ninja

frut-ninja

যারা আর্কেড গেম খেলতে পছন্দ করেন তাদের জন্য এই গেমটি একটি ভালো পছন্দ হতে পারে। একটি ইন্টারফেস পাওয়া যাবে যেখানে অনেকগুলো ফল নিচের দিকে নামতে থাকবে এবং আপনাকে সেগুলো কাটতে হবে। ফ্রুট নিনজা গেম রিলিজ পাওয়ার পর থেকেই অনেক বেশি জনপ্রিয়তা পেয়েছে। যারা অবসরের সময় কাটাতে চান তাদের জন্য এই গেমটি একটি সহজ সমাধান হতে পারে। ছোট বড় সকলেরে পছন্দের এই গেমটি যেকোনো কমদামি বা কম র্যামের ফোনে খেলা যাবে।

গেম সাইজঃ ১৫৫  এমবি

Stick Cricket

stick-cricket

ক্রিকেট গেম খেলতে পছন্দ করেন এমন অনেকেই আছেন। তবে ভালো ক্রিকেট গেমস গুলো অনেক বেশি এমবির হয় সেগুলো খেলা যায় না ফোনে। আবার সেগুলো অনেক বেশি সময় সাপেক্ষ সে কারণে অনেকেই সেগুলোর প্রতি আগ্রহ হারিয়েছেন। স্টিক ক্রিকেট একটু অন্য ধরনের গেমস যেটি আপনাকে ক্রিকেটের সাথে মজাদার কিছু অভিজ্ঞতা দেয়। গেমটি খুবই কম সাইজের তার কারণে যেকোনো মোবাইলে ভালোভাবে খেলা যায়। ছোট বড় সকল এই গেমটি খেলতে পারে। আপনার অবসরে এই গেমটি আপনাকে বিনোদন দিতে পারে।

গেম সাইজঃ ডিভাইসের সাথে পরিবর্তিত হয়

Among Us

unnamed-1

এই গেমটি কিছুদিন আগে অনেক বেশি পরিচিত হয়ে যায় সকলের মাঝে। অনলাইন গেমটি খেলার জন্য একটি কম র্যামের স্মার্ট ফোন যথেষ্ট। তবে গেমটি খেলার জন্য আপনার ইন্টারনেট কানেকশন থাকতে হবে। আপনার বন্ধুদের সাথে খুব সহজে গেমটি খেলতে পারবে না অথবা অনলাইনে গেমটি উপভোগ করতে পারবেন। গেমটি 4- 15 জন প্লেয়ার একসাথে খেলতে পারবে।

গেম সাইজঃ ২০২ এমবি

Stumble Guys

ss-39dd63c1ac25fe267021845e5374da17c9455393-1920x1080

মাল্টিপ্লেয়ার গেম পছন্দ করেন এমন ব্যক্তিদের কাছে এই গেমটি অনেক পছন্দ হবে। এই গেমটিতে ক্যারেক্টার নিয়ে আপনাকে একের পর এক বাধার সম্মুখীন হতে হয়। কয়েকটি রাউন্ড শেষে চূড়ান্ত বিজয়ীর নির্বাচিত করা হয়। গেমটি বন্ধুদের সাথে খেলতে আরো বেশি মজা। অনেক বেশি ইভেন্ট গেমটিতে এড করা হয়েছে এবং ধীরে ধীরে আরও বেশি ইভেন্ট এড করা হচ্ছে। যেকোনো কম র্যামের মোবাইলেই গেমটি উপভোগ করা যাবে।

গেম সাইজঃ ১২০ এমবি

Bomber Friends

unnamed

বোম্বার ফ্রেন্ডস গেমসটি অনেক জনপ্রিয় একটি আপনার সময় কাটাতে অনেক সাহায্য করতে পারে। এই গেমে আপনাকে বেঁচে থাকতে হলে বোম দিয়ে বন্ধুদের মারতে হবে এবং সার্ভাইভ করতে হবে। মাল্টিপ্লেয়ার এই গেমসটি 28 জন পর্যন্ত খেলতে পারবে। এছাড়াও অনেক ইভেন্ট রয়েছে যেগুলোকে অংশগ্রহণ করে গেম কারেন্সি পাওয়া যায়।

গেম সাইজঃ ১১০ এমবি

Mekorama

unnamed

এই গেমটি একটি পাজল গেম যা আপনাকে বুদ্ধি খাটিয়ে সমাধান করতে হবে। একটি রোবট কে দিয়ে জটিল কিছু পাজল সলভ করে এই গানটি কাজ। স্বল্প সাইজ এর এই গেমটি দেখতে এবং খেলতে অসাধারণ। বর্তমানে অফলাইন গেম খুঁজে পাওয়া অনেক কঠিন। তবে এই গেমটি অফলাইনে খেলা যায়।

গেম সাইজঃ ১০ এমবি

Subway Surfers

Subway-Surfers-MOD-APK-by-APKMODY
সাবওয়ে সার্ফার জনপ্রিয় একটি আর্কেড গেম যেটা আপনাকে দৌড়াতে হবে এবং আপনার পিছে একটি পুলিশ ধাওয়া করবে। কয়েন কালেকশন করা এবং একের পর এক বাধা পেরোনো এই গেম এর মূল কাজ। স্বল্প সাইজের এই গেমটি যেকোনো কম র্যামের মোবাইলে খেলা যাবে।

গেম সাইজঃ ১৫৩ এমবি

Leave a Reply

Your email address will not be published.

Back to top button