প্রযুক্তি

২০২২ সালের সেরা ওয়্যারলেস মাউস

সেরা ওয়্যারলেস মাউস ২০২২ । ২০২২ সালের সেরা ওয়্যারলেস মাউস । এবছরের সেরা ওয়্যারলেস মাউস। সেরা ওয়্যারলেস ২০২২ সালের । ২০২২ সালের নতুন সেরা ওয়্যারলেস মাউস। বেস্ট ওয়্যারলেস মাউস ২০২২। ২০২২ সালের সেরা তারবিহীন মাউস । সেরা তার ছাড়া মাউস ২০২২। ২০২২ সালের সেরা তার ছাড়া মাউস কোনগুলো? সেরা ওয়্যারলেস মাউস কোনগুলো? 

যারা কম্পিউটার ব্যবহার করে থাকেন তাদের জন্য মাউস একটি খুবই গুরুত্বপূর্ণ ডিভাইস। কম্পিউটার নিয়ন্ত্রণ করার জন্য খুবই দরকার। ল্যাপটপ কিংবা ডেক্সটপ ব্যবহারের ক্ষেত্রে একটি মাউস ব্যবহার করে তা নিয়ন্ত্রণ করা যায়। প্রতিবছর প্রযুক্তির অগ্রসর হওয়ার সাথে সাথে বর্তমানে মাউস গুলো অনেক বেশি অ্যাডভান্সড টেকনোলজি ব্যবহার করে তৈরি করা হয়। ব্যবহারকারীরা বিভিন্ন কাজে মাউস ব্যবহার করে থাকেন। কেউ কেউ অফিসের কাজে মানুষ ব্যবহার করে কেউ আবার গেম খেলার কাজে মাউস ব্যবহার করেন। একটি ভালো মাউস আপনার কম্পিউটার ব্যবহারের এক্সপেরিয়েন্সকে অনেক বেশি সব সময় করে তুলতে পারে ।

এখানে আমরা ২০২২ সালের সেরা মাউসগুলো উপস্থাপন করেছি। যারা ২০২২ সালে একটি সেরা মাউস কিনতে চান তারা এখান থেকে ২০২২ সালের সেরা মাউস কোনগুলো তা জানতে পারবেন।

Logitech Signature M650

লজিটেক এর এই মাউসটি একটি ওয়্যারলেস মাউস । এই মাউসটি খুবই হালকা একটি মাউস। যারা অফিসিয়াল কাজের জন্য একটি ভালো কোয়ালিটির মাউস খুজছেন তারা এই মাউসটি কিনতে পারেন। ক্লিক করার শব্দ শোনা যায় না মাউসটির বাটন ক্লিক করলে ।

design-medium
Logitech Signature M650

 

 

তাই যারা সাইলেন্ট মোডে কাজ করতে ভালোবাসেন তাদের জন্য এই মাউসটি একটি অনেক পছন্দের। ম্যাক কিংবা উইন্ডোজ দুটো প্লাটফর্মেই ব্যাবহার করা যাবে এই মাউসটি  আপনার হাতের শেপের সাথে খুবই ভালো ভাবে মিলে যায় বলে ব্যাবহার করে অনেক বেশি সাচ্ছন্দ বোধ করবেন লজিটেক এর এই মাউসটি ।মাউসটি ডানহাতি বা বা হাতি সকলেই ব্যবহার করতে পারবেন । 

 

Microsoft Surface Precision

মাইক্রোসফট এর এই মাউসটি উইন্ডোজ ব্যবহারকারী দের  জন্য অনেক ভালো একটি মাউস । এই মাউসটির অসাধারন বিল্ড কোয়ালিটির জন্য ব্যবহারকারীরা এই মাউসটি অনেক পছন্দ করেন । মাউসটির ব্যালান্স অনেক ভালো যার ফলে ভুল ক্লিক হওয়ার সম্ভবনা থাকে না ।

51c-FS-b42r-L-AC-SY450
Microsoft Surface Precision

 

মাউসটিতে রয়েছে মোট ৬ টি বাটন যেগুলো আপনাকে সহজে এবং শর্ট কার্টে কাজ করতে সাহাজ্য করে। মাইক্রোসফট এর এই মাউসটি একটি ওয়্যারলেস মাউস। মাউসটির ব্যাটারি ব্যাকআপ পাওয়াযাবে মোটামুটি তিন মাস। মাউসটি অনেক বেশি ভারি তবে নারা-চরা করে অনেক সাচ্ছন্দবোধ হয়। যারা উইন্ডোজ এর জন্য একটি ভালো কোয়ালিটির ওয়্যারলেস মাউস খুজছেন তারা এই মাউসটি ব্যাবহার কারতে পারেন ।

Logitech MX Master 3

দেখতে সুন্দর এবং ভালো কোয়ালিটির একটি মাউস যারা খুজছেন তারা এই মাউসটি নিতে পারেন । এই মাউসটি দেখতে যেমন সুন্দর কাজেও  অনেক সাহাজ্য করে। অনেকটা গেমিং মাউস এর ফিল দেয় এই মাউসটি। মাউসটির বাম সাইডে দুইটি স্ক্রল হুইল রয়েছে যেগুলো বিভিন্ন কাজে সাহাজ্য করে ।

Logitech-MX-master-vs-mx-master-3-1
Logitech MX Master 3

আপনি যদি মাল্টিপল ডিভাইস ব্যবহার করে থাকেন তাহলে এই মাউসটি খুব সহজেই এক ডিভাইস থেকে অপর ডিভাইসে সুইচ করতে পারবেন।  যারা ওয়েব ডেভলপমেন্ট  কিংবা প্রোগ্রামিং এর মতো কাজ গুলো করেন তাদের জন্য মাউসটি একটি সেরা চয়েজ হতে পারে। মাউসটির দাম কিছুটা বেশি হলেও বিল্ড কোয়ালিটি আর পারফরমেন্সের বিচারে এই মাউসটি ২০২২ সালের সেরা একটি মাউস ।

Razer Pro Click 

রেজার এর এই মাউসটি ভিডিও এডিটর কিংবা যারা ফটোশপ এ কাজ করেন তাদের জন্য সেরা একটি মাউস। এটি একটি ওয়্যারলেস মাউস । উইন্ডোজ এবং ম্যাক দুটো প্লাটফর্মেই এই মাউসটি ব্যবহার করা যাবে।  সাদা এবং ধুসর রঙের এই মাউসটির ডিসজাইন অনেক সুন্দর। রেজার সাধারনত গেমর দের বেশি প্রাধান্য দেয়। গেমাররাও এই মাউসটি ব্যবহার করতে পারেন । 

design-medium
Razer Pro Click

তবে রেজারের সফটওয়্যার ম্যাক এর জন্য লিমিটেড তাই ম্যাক ডিভাইসগুলোতে লিমিটেড সার্ভিস পাওয়া যাবে এই মাউসটি ব্যবহার করে । তাই ম্যাক ব্যবহারকারিরা এই মাউসটি না কেনা ভালো। মাউসটির ডিভাইস সুইচ সিস্টেম অনেক সহজ তাই খুব সহজে এক ডিভাইস থেকে অন্য ডিভাইসে সুইচ করতে পারবেন। এটিও ২০২২ সালের সেরা একটি মাউস ।

Logitech Lift

যারা একটি স্টাইলিশ মাউস খুজছেন তাদের জন্য লজিটেক এর এই মাউসটি সেরা একটি মাউস হতে পারে। দংগল বা  ব্লুটুথ ব্যবহার করে এই মাউসটি কানেক্ট আকরে যাবে ডিভাইস এর সাথে। মাউসটি খুবই স্টাইলিস একটি মাউস। প্রথম প্রথম মাউসটি কিছুটা আনকমফোর্টেবল মনে হতে পারে কিন্তু কিছুদিন ব্যবহারের পর এই মাউসটি আপনার হাতের মাপের সাথে একদম মিলে যায় ।

lift-gallery-graphite-1
Logitech Lift

লজিটেক লিফট এই মাউসটি প্রায় ২৪ ঘন্টা ব্যাটারি ব্যাক আপ দেয় যার কারনে অনেক বেশি সময় ব্যবহার করা যায় মাউসটি। মাউসটির স্টাইল এবং ফিচার মাউসটিকে ২০২২ সালের একটি সেরা মাউস বানিয়েছে। 

 

 

 

Leave a Reply

Your email address will not be published.

Back to top button