প্রযুক্তি

ফেসবুক থেকে টাকা আয় করবেন কিভাবে – জেনে নিন

সামাজিক যোগাযোগ মাধ্যম হিসেবে বহুল পরিচিত ফেসবুক থেকে আপনি টাকা আয় করতে পারবেন। আপনি হয়তো বা ফেসবুকে অনেক বেশি সময় কাটান যেটি আপনার জন্য কোনো সুফল বয়ে নিয়ে আসে না। এর পরিবর্তে এখনই ফেসবুক থেকে আয় করতে পারবেন । ফেসবুক থেকে আয় করার পদ্ধতি অনেক সহজ । অনেকে ফেসবুক থেকে আয় করা কে নিজের পেশা হিসেবে বেছে নিয়েছেন।

প্রযুক্তির ব্যবহার বাড়ার সাথে সাথে মানুষের চাহিদা বেড়েছে এবং ফেসবুক ব্যবহারকারীর সংখ্যাও বেড়েছে। এখন ফেসবুকে শো করানো হয় অনেক ধরনের অ্যাডভার্টাইজ এবং পণ্য যেগুলো নিশ্চয়ই বিনামূল্যে শো করানো হয় না যারা এ এডভেটাইজ গুলো প্রচারের মাধ্যম হিসেবে কাজ করে তাদের ফেসবুক থেকে বেনিফিট দেওয়া হয় অর্থাৎ তারা আর্নিং করতে পারে ফেসবুক থেকে।

ভিডিও আপলোড করে

ফেসবুক থেকে কয়েকটি নিয়মে টাকা আয় করা যায় এর মধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয় হলো ভিডিও আপলোড করে ফেসবুক থেকে আয় করা। ফেসবুক অ্যাকাউন্ট থেকে এখন ইউটিউব চ্যানেল এর মত ভিডিও আপলোড করে আয় করতে পারবেন। আগে ইউটিউব চ্যানেলের বহুল জনপ্রিয় থাকলেও এখন আস্তে আস্তে মানুষ ফেসবুক কেন্দ্রিক হয়ে পড়ছেন। যেহেতু বেশিরভাগ সময় একজন মানুষ ফেসবুক ব্যবহার করেন সেক্ষেত্রে পুনঃপ্রচারের ক্ষেত্রে ফেসবুক কে বেছে নিচ্ছে অনেক বড় বড় কোম্পানি।আর আপনি যদি ফেসবুকে নিজের ভিডিও আপলোড করেন এবং সেই ভিডিওর মাঝে মাঝে এই কোম্পানিগুলোর বিজ্ঞাপন প্রচারিত হয় তাহলে অবশ্যই আপনার ভালো মানের আর্নিং করা সম্ভব।

আরো দেখুনঃ  ফেসবুক পাসওয়ার্ড পরিবর্তন করার নিয়ম ২০২২

ইউটিউবে যেমন মনিটাইজেশন প্রয়োজন হয় ফেসবুকের তেমনভাবেই মনিটাইজেশন প্রয়োজন হয়। আপনার নির্ধারিত লক্ষ্য পূরণ করার পর আপনার আইডিটি যখন মনিটাইজ হবে তখন থেকে আপনি ফেসবুকে ভিডিও আপলোড করার মাধ্যমে আয় করতে পারবেন। ফেসবুক ভিডিও যারা দেখবে তারা যদি আপনার এড এ ক্লিক করেন তাহলে আপনার ইনকাম হবে।

পণ্য বিক্রি করে

পণ্য বিক্রি করে ফেসবুক থেকে আয় করা যায় অনেক টাকা । যেহেতু ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা অনেক বেশি তাই ফেসবুকে আপনি যেকোনো পণ্য দেখালে তা কেনার হিড়িক পড়ে যায় । ফেসবুকে যদি আপনি ভালো মানের প্রচার করতে পারেন আপনার পণ্যের বিষয়ে তাহলে সেই পণ্য বিক্রি করা খুবই সহজ হয়ে যায় এখন তো ফেসবুক সে বিষয়ে একটি ফিচার রেখেছে। তাই যেকোন ফেসবুক ব্যবহারকারী তার পণ্য বিক্রি করে ফেসবুক থেকে ভালো মানের আয় করতে পারেন।

ফেসবুক ফ্যান পেজ

ফেসবুক ফ্যান পেজ নামে একটি পেজ রয়েছে যেটি সেলিব্রেটিরা ব্যবহার করে। তবে আপনিও ফ্যান পেজ তৈরি করতে পারবেন। ফেসবুক ফ্যান পেজ তৈরি করার জন্য আপনার অবশ্যই ৫০০ এর অধিক ফ্রেন্ড থাকতে হবে। আবার ফ্যান পেজের মাধ্যমে আপনি বিভিন্ন পণ্যের প্রচার করে অথবা বিভিন্ন কোম্পানির বিজ্ঞাপন প্রচার করে আয় করতে পারবেন।

আরো দেখুনঃ  ফেসবুক পোস্টে কে লাইক দিয়েছে দেখা যাচ্ছে না কেন? সমাধান কি?

ফেসবুক ফ্যান পেজ তৈরি করবেন যেভাবে

  • ফেসবুক ফ্যান পেজ তৈরি করার জন্য আপনি অবশ্যই একটি ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করতে হবে। ফেসবুক অ্যাকাউন্ট থেকে
  • আপনার ব্যক্তিগত আইডি থেকে লগইন করে ক্রিয়েট অপশনে ক্লিক করতে হবে।
  • ক্রিয়েট অপশনে ক্লিক করলে সেখানে একটি পেজ অপশন আসবে।
  • পেজ অপশন থেকে বিজনেস অপশনে ক্লিক করতে হবে
  • আপনার ফেসবুক ফ্যান পেজের নাম সিলেক্ট করে বসিয়ে দিতে হবে
  • এরপরে প্রোফাইল পিকচার সহ বাকি সকল তথ্য পূরণ করে আপনার ফেসবুক ফ্যান পেজ তৈরি করা সম্পন্ন করুন।

ইনস্ট্যান্ট আর্টিকেল লিখে আয়

বর্তমানে ফেসবুকে ইনস্ট্যান্ট আর্টিকেল লেখার পদ্ধতি চলে এসেছে। আপনি ফেসবুক থেকে ইনস্ট্যান্ট আর্টিকেল লিখে আয় করতে পারবেন খুব সহজে। যাদের ওয়ার্ডপ্রেস কিংবা ব্লগারকে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তারা নতুন এই সিস্টেমে অনেক আগ্রহ প্রকাশ করেছেন। ফেসবুকের কনটেন্ট রাইটিং সেক্টরে এখন অনেকেই কাজ করছেন যার মাধ্যমে অনেক টাকা আয় করা যায়

ফেসবুক বর্তমানে খুবই জনপ্রিয় সোস্যাল মিডিয়া । তবে যারা ফেসবুকে অনেক বেশি সময় ব্যায় করেন তাদের জন্য সুযোগ রয়েছে ফেসবুক ব্যাবহার করে আয় করার। যারা কন্টেন্ট লিখতে অভ্যস্ত অথবা লাইভ স্ট্রিম কে পেশা হিসেবে নিতে চান তাদের সামনে ফেসবুক এর জগতে দারুন সুযোগ রয়েছে।এছাড়াও আপনার পন্য ফেসবুকে প্রচার করতেও সাহাজ্য করছে ফেসবুক যেখানে আপনার সামনে ডিজিটাল মারকেটিং এর মতো সুযোগ তৈরি হচ্ছে। অনেকে গেমিং করতে ইচ্ছুক কিন্তু সঠিক সুযোগ পাচ্ছিলেন না তারা এখন গেমিং করেও ফেসবুক থেকে আয় করতে পারবেন। কন্টেন্ট ক্রিয়েটররাও অনেকে এখন ফেসবুক কে বেছে নিয়েছে এবনহ এখান থেকে তারা চাহিদা অনুযায়ী ইনকাম করতে পারছেন।

আরো দেখুনঃ  কিভাবে ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট/ডিঅ্যাক্টিভেট করবেন - জেনে নিন

Leave a Reply

Your email address will not be published.

Back to top button