প্রযুক্তি

ইমো একাউন্ট খোলার নিয়ম । মাত্র ১ মিনিটে খুলুন ইমু(IMO) একাউন্ট

ইমো একাউন্ট খোলার নিয়ম। ইমো একাউন্ট কিভাবে খুলবো। ইমু কিভাবে খুলতে হয়। ইমু অ্যাপ কিভাবে ডাউনলোড করবো। ইমু একাউন্ট খোলার নিয়ম । ইমো একাউন্ট কিভাবে খুলতে হয়। ইমো একাউন্ট খোলা যায় কিভাবে। ইমো একাউন্ট এর সুবিধা কি কি। ইমো দিয়ে ভিডিও কল কিভাবে করবো। 

ইমো বর্তমানে অনেক পরিচিত একটি মোবাইল অ্যাপ । ভিডীও কলিং সুবিধা এর জনপ্রিয়তার প্রধান কারন ।ইমো অ্যাপ সম্পর্কে যারা এখোনো জানেন না এবং কিভাবে ইমো অ্যাপ ইন্সটল করবেন তা জানেন না তাদের জন্য এই আর্টিকেল। এই আর্টিকেল সম্পূর্ণ পড়লে কিভাবে ইমো একাউন্ট খুলতে হয় এবং কিভাবে ইমো অ্যাপ ডাউনলোড করতে হয় তা জানতে পারবেন। 

 

ইমো একাউন্ট কি? 

ইমো বা ইমু  সম্পর্কে জানেন না এমন খুব কম মানুষ রয়েছেন । এর উচ্চারন ইমো হলেও গ্রামাঞ্ছলের মানুষ একে ইমু বলে। ভিডিও কলিং এর সাথে যারা পরিচিত তারা অনেকেই ইমো একাউন্ট কি তা জানে। বর্তমানে অনেক ভিডিও কলিং অ্যাপ থাকা সত্ত্বেও ইমোর জনপ্রিয়তার কারন অনেক কম বাফারিং এবং এইচডি ভিডীও কলিং সুবিধা। দেশে বা বিদেশে থেকে ইমো তে কানেক্ট হয়া যায় খুব সহজে । তাই যাদের আত্মীয় পরিজন বা পরিবারের কেও বিদেশে থাকে তাদের জন্য ইমো অনেক পছন্দের একটি মোবাইল অ্যাপ। ইমো মোবাইল অ্যাপ ব্যবহার করতে প্রয়োজন হয় একটি একাউন্ট । আর এটি হলো ইমো একাউন্ট। ইমো একাউন্ট খোলা যায় মোবাইল নম্বর ব্যবহার করে।

আরো দেখুনঃ  ইমো (Imo) একাউন্ট ডিলিট করার নিয়ম ২০২২

 

ইমো একাউন্টের সুবিধা

ইমো বা ইমু একাউন্টের অনেক গুলো সুবিধা রয়েছে। ইমো অ্যাপ ব্যবহার করে শুধু যে ভিডিও কলে কথা বলা যায় এ ধারনাটি ভুল। ইমো ব্যবহার করে ভিডিও কলে কথা বলা ছাড়াও আরো বেশ কিছু সুবিধা পাওয়া যায়। 

ইমো অ্যাপ এর ফিচার সমুহঃ

  • অডিও অ ভিডিও কল করা যায় কল করা যায়
  • টেক্সট মেসেজ পাঠানো যায়
  • গ্রুপ চ্যাট ক্রিয়েট করা যায়
  • স্টোরি দেওয়া যায়

ইমো ব্যবহার করে কল অথবা টেক্সট পাঠানো যায় সম্পূর্ণ ফ্রি তে 

 

ইমো অ্যাপ ডাউনলোড করার পদ্ধতি

  • ইমো বা ইমু অ্যাপ ডাউনলোড করতে আপনাকে প্রবেশ করতে হবে প্লে স্টোর বা অ্যাপ স্টোর এ । 
  • Imo  লিখে সার্চ করলেই প্রথমে ইমো অ্যাপ্লিকেশন টি দেখা যাবে। 
  • সবুজ রঙের Install বোতামে চাপ দিয়ে ডাউনলোড করা যাবে ইমো অ্যাপ ।  আপনার ফোনে পর্যাপ্ত স্পেস আছে কিনা অ্যাপ ইন্সটল করার জন্য তা চেক করে নিবেন)
  • কিছুক্ষন অ্যাপ টি ডাউনলোড হবে। এরপরে আরো কিছুক্ষন অ্যাপ Install হতে সময় লাগবে।
  • সবুজ রঙের Open বোতাম আসলে বোঝা যাবে যে আপনার মোবাইলে অ্যাপ ইন্সটল হয়েছে।
আরো দেখুনঃ  ইমো (Imo) একাউন্ট ডিলিট করার নিয়ম ২০২২

সরাসরি ইমো অ্যাপ ডাউনলোড করতে নিচের লিঙ্কে ক্লিক করুনgoogle-play-download-android-app-logo-png-transparent

ইমো একাউন্ট খোলার নিয়ম

ইমো ডাউনলোড করে সম্পন্ন হলে একাউন্ট খোলা যাবে মোবাইল নাম্বার ব্যবহার করে। ইমো একাউন্ট খুলতে প্রয়োজন হবে মোবাইল নাম্বার, ইন্টারনেট কানেকশন, ডাউনলোড করে থাকতে হবে ইমো অ্যাপ।

ইমো একাউন্ট খুলবেন যেভাবে

  • আপনার মোবাইলে ইন্সটল থাকা ইমো অ্যাপ ওপেন করুন।
  • এরপর প্রথমে Enter Your Phone নামে একটি পেজ পাওয়া যাবে। নিচের অংশে প্রথমে আপনার দেশের নাম সিলেক্ট করে নিবেন। সিলেক্ট করার সাথে সাথেই আপনার কান্ট্রি কোড বামপাশে দেখাবে। এবার ফোন নাম্বার দিতে হবে।
  • Phone Number লিখাঃ অংশে ক্লিক করে বাদ দিয়ে পরবর্তী 10 টি নাম্বার প্রদান করবেন। এবার ডান পাশে টিক চিহ্ন অপশনে ক্লিক করতে হবে।
  • যে মোবাইল নাম্বার প্রদান করেছেন সে নাম্বারে একটি কোড যাবে। এই কোডটি Enter Code পেইজের বক্সে দিতে হবে। কোড পাওয়া যাবে আপনার মেসেজে। একটি নির্দিষ্ট সময় থাকে কোডটি প্রদান করার খেয়াল রাখতে হবে কোন মতেই যেন সেই সময় পার না হয়ে যায়।
  • সময় পার হয়ে গেলে সেই কোড আর কাজ করবে না। সেক্ষেত্রে আপনাকে Resend বোতামে ক্লিক করতে হবে। তাহলে পুনরায় কোড আসবে।
  • কোড সঠিকভাবে বসানোর পরে পরবর্তী ভাবে আপনাকে আপনার নাম লিখতে হবে। আপনার নাম সঠিকভাবে ইংরেজিতে লিখুন। নাম লেখার পর Done  বোতামে ক্লিক করতে হবে।

 

এভাবে খুলে নিতে পারবেন আপনার ইমো একাউন্ট। ইমো একাউন্ট থেকে এখন আপনি কল করতে পারবেন আপনার বন্ধু কিংবা স্বজনদের আবার টেক্সট করা যাবে । আপনি ইমোর সকল ফিচার ব্যবহার করতে পারবেন । ইমো অ্যাপ ডাউনলোড করে করতে অথবা ইমো একাউন্ট খুলতে কোনো সমস্যার সম্মুখীন হলে কমেন্টে জানান । bdseven24.com টিম দ্রুততার সাথে আপনার সমস্যার সমাধান করার চেস্টা করবে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button