প্রযুক্তি

ফোনে দ্রুত চার্জ কিভাবে দেয়া যায়। মাত্র ৩০ মিনিটে ফুল চার্জ !

কিভাবে দ্রুত ফোন চার্জ করা যায় । দ্রুত ফোন চার্জ করার নিয়ম। ফোন দ্রুত চার্জ করার উপায় । স্মারটফোন দ্রুত চার্জ করার উপায় । ৩০ মিনিটে ফোন চার্জ করার উপায়। 

ফোন যেহেতু ব্যাটারি চালিত তাই ব্যাটারির চার্জ ফুরিয়ে গেলে ফোন বন্ধ হয়ে যায়। বর্তমানের স্মার্টফোন গুলো অনেক বেশি ফিচার অফার করলেও ব্যাটারি বেশি কনজিউম করে। অনেক দরকারি সময়ে ফোনের ব্যাটারির চার্জ অনেক কমে যায় আর তখন বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয়। কিছু সহজ উপায় আছে যার মাধ্যমে সল্প সময়ে চার্জ করে নিতে পারবেন আপনার ফোন।

ধরুন আপনি অফিস কিংবা স্কুলের জন্য বের হচ্ছেন এবং খেয়াল করলেন আপনার ফোন প্রায় চার্জ শুন্য হয়ে গেছে। যেহেতু ফোন আমাদের জিবনের অবিচ্ছেদ্য অংশ তাই ফোন ছাড়া আমরা বাহিরে কোথাও যাওয়ার চিন্তাও করতে পারিনা। এর সমাধান হতে পারে সল্প সময়ে আপনার ফোন চার্জ করার উপায়। সল্প সময়ে ফোন চার্জ করার  বেশ কিছু উপায় রয়েছে যেগুলো জানতে পারবেন নিচের প্রতিবেদন হতে । 

দ্রুততম সময়ে ফোন চার্জ করার পদ্ধতি

আপনি নিচের টিপস গুলো থেকে জানতে পারবেন কিছু দ্রুততম সময়ে ফোন চার্জ করার উপায় যা সত্যই কাজ করে । আপনার যখন ফোন চার্জ এর বেশি দরকার বা দ্রুত ফোন চার্জ করা দরকার তখন এই টিপসগুলো পালন করতে পারেন । তবে বেশ কিছু মৌলিক বিষয় রয়েছে যেগুলো নজর রেখে ফোন চার্জ করলে অনেক দ্রুততম সময়ের মধ্যে আপনার ফোন চার্জ হবে। 

ফোন চার্জ করার  সময় যে সকল বিষয়গুলো খেয়াল রাখবেন

  • ফোনের ব্যাকগ্রাউন্ডে থাকা অ্যাপ গুলো ক্লিয়ার করে দিন
  • ফোন গরম হয়ে থাকলে আগে ঠান্ডা করুন এর পর চার্জ দিন
  • আপনার চার্জার ঠিক আছে কিনা চেক করুন
  • উন্নতমানের চার্জার ব্যবহার করুন

এই মৌলিক বিষয়গুলো খেয়াল রাখুন এবং নিচের নিয়মগুলো অনুসরন করুন। নিচের নিয়মগুলো অনুসরন করে আপনার ফোন দ্রুত চার্জ করে নিন।

ফোন অফ করে চার্জ দেওয়া

ফোন অফ করে চার্জ দিলে ফোনের ব্যাটারি ড্রেইন হয়না যার ফলে খুবই দ্রুত ফোন চার্জ হয় । ফোন অফ থাকলে এক্সট্রা কোনো ফাংশন বা কানেক্টিভিটি কাজ করে না যার ফলে ফোন এর ব্যাটারি খরচ হয়না যার ফলে আপনি ফোনে চার্জ দিলে খুব দ্রুত ফোনে চার্জ হবে। 

 

ওয়াল সকেট ব্যবহার করে ফোন চার্জ করুন

অনেক সময় কম্পিউটার এর ইউএসবি পোর্টে ফোন চার্জ করি এতে ফোন খুবই ধিরে চার্জ হয় । দ্রুত ফোন চার্জ করতে চাইলে আপনাকে  ওয়াল সকেট ব্যবহার করতে হবে। ওয়াল সকেট এর মাধ্যমে দ্রুত ফোন চার্জ হবে এবং ফোনের ব্যাটারি অনেক দিন পর্যন্ত ভালো থাকবে।

 

চার্জিং এর সময় ফোন ব্যবহার না করা

ফোন যখন চার্জ হয় তখন ফোন ব্যবহার করলে অনেক বেশি চার্জ ড্রেইন হয়। আবার চার্জ দিয়ে ফোন ব্যবহার করলে ফোন অনেক বেশি গরম হয় তাই দ্রুত ফোন চার্জ করতে চাইলে অবশ্যই চার্জ করার সময় ফোন ব্যবহার করা যাবে।

এয়ারপ্লেন মোড অন করুন

এয়ারপ্লেন মোড অন করলে ফোন এর এক্সট্রা কোন ফাংশন কাজ করে না কিংবা নেটওয়ার্ক থাকে না যার ফলে আপনার ফোন গরম হয় না কিংবা ফোনের ব্যাটারি খরচ হয় না। তাই এয়ারপ্লেন মোড অন করে ফোন চার্জ করুন তাহলে অনেক দ্রুত ফোন চার্জ হবে।

ভালো মানের চার্জার কেবল ব্যবহার করা

অনেক সময় আমরা খুবই নরমাল চার্জার কেবল দিয়ে ফোন চার্জ করতে থাকি। এতে ফোনের ব্যাটারি যেমন ক্ষতিগ্রস্ত হয় তেমন খুবই ধীরে ধীরে ফোন চার্জ হয়। ভালো মানের চার্জার কেবল ব্যবহার করলে অনেক দ্রুত ফোন চার্জ হয় এবং এতে বিদ্যুৎ প্রবাহ ভালো থাকে ফলে ফোনের ব্যাটারি দীর্ঘস্থায়ী হয়। তাই দ্রুত ফোন চার্জ করতে চাইলে একটি ভালো মানের চার্জার কেবল ব্যবহার করুন।

 

উপরোক্ত পদ্ধতিগুলো ব্যবহার করে মাত্র ৩০ মিনিটে অনেক বেশি ফোন চার্জ করা সম্ভব । তাই যারা সল্পসময়ে ফোন চার্জ করতে চাচ্ছেন নিচের নিয়মগুলো অনুসরন করুন এবং দ্রুততম সময়ে চার্জ করে নিন আপনার ফোন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button