তথ্যপ্রযুক্তি

ফেসবুক পোস্টে কে লাইক দিয়েছে দেখা যাচ্ছে না কেন? সমাধান কি?

ফেসবুকের লাইক রিয়েকশন কে দিলো দেখা যাচ্ছে না! ফেসবুকের নতুন আপডেটে কি লাইক রিয়েকশন কে দিলো দেখা যাচ্ছে না? কি কারনে ফেসবুক পোস্টে লাইক/রিয়েকশন কে দিলো দেখা যাচ্ছে না? ফেসবুক পোস্টে কে রিয়েকশন দিলো দেখবো কিভাবে?ফেকবুক পোস্টে লাইক কে দিয়েছে জানবো কিভাবে?

ফেসবুক পোস্টে কে লাইক দিলো তা দেখা যাচ্ছে না হঠাত করেই। ২৬ মে তারিখ থেকেই অনেকে এমন সমস্যার সম্মুখীন হয়েছেন । এখন কে ফেসবুক পোস্টে লাইক দিলো তা দেখা যাচ্ছে না কোনো ভাবেই।ফেসবুক এর তরফ থেকে এই লাইক বা রিয়েকশন দেখা না যাওয়ার কারন হিহেসে কিছু জানায়নি এখনো। হতে পারে প্রযুক্তিগত সমস্যার কারনে এমনটা হয়েছে । প্রযুক্তিগত কারনে ফেসবুকের রিয়েক্ট বা লাইক না দেখা যাওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি। তবে এমনও হতে পারে এখন থেকে ফেসবুক পোস্টে কে লাইক বা রিয়েকশন দিলো তা আর দেখা যাবে না , তবে এ সম্ভাবনা খুবই কম । 

ফেসবুক এ কে লাইক/রিয়েকশন কে দিলো দেখা যাচ্ছে না কেন?

ফেসবুকে লাইক বা রিয়েকশন দিলো কারা তা দেখা যাচ্ছে না এমন শিরোনামে হাজার হাজার টুইট পড়তে শুরু করেছে ইতিমধ্যেই। তবে শুধু ফেসবুকে এমনটা হয়েছে তা কিন্তু নয়। জানা গেছে ইন্সটাগ্রামেও এমন হচ্ছে। এর আগে ফেসবুকের একটি আপডেট এসেছিলো যেখানে ফেসবুক ইউজাররা তাদের পোস্টের লাইকের সংখ্যা হাইড করতে পারতো । কিন্তু এবারে যেটি হয়েছে তা হলো , ফেসবুক ইউজাররা তাদের পোস্টে কতটি লাইক কিংবা রিয়েকশন দিয়েছে তা তো দেখা যাচ্ছে কিন্তু কারা সে লাইক বা রিয়েকশন দিয়েছে তা জানা যাচ্ছে না। 

আরো দেখুনঃ  ফেসবুক পাসওয়ার্ড পরিবর্তন করার নিয়ম ২০২২

শুধুমাত্র যে অন্যদের পোস্টে কে লাইক বা রিয়েকশন দিলো তা দেখা যাচ্ছে না তা ন্নয় । ফেসবুক ব্যবহারকারী নিজেরাই তাদের ফেসবুক পোস্টে কে কে লাইক দিয়েছে তা জানতে পারছেনা । ফেসবুক পোস্টে লাইক দেখার অপশনে গেলে No Data Available লেখা দেখাচ্ছে। অর্থাৎ আপনি কোনো ভাবেই জানতে পারবেন না কারা আপনার ফেসবুক পোষ্টে লাইক বা রিয়েক্ট দিয়েছে। 

ফেসবুক পোষ্টে কারা লাইক দিয়েছে তা দেখার পদ্ধতি

ফেসবুক পোস্টে কে বা কারা লাইক দিয়েছে তা দেখা যাচ্ছে না তবে কিছু পদ্ধতি আছে যেগুলো ব্যবহার করে আপনি জানতে পারবেন ফেসবুক পোষ্টে কে বা কারা লাইক বা রিয়েকশন দিয়েছে।  ফেসবুক পোষ্টে কে বা কারা লাইক/রিয়েকশন দিয়েছে তা জানার জন্য আপনাকে ব্রাউজার থেকে ফেসবুকে প্রবেশ করতে হবে । ব্রাউজার থেকে ফেসবুকে প্রবেশ করে আগের মতোই ফেসবুকে কে বা কারা আপনার পোস্টে লাইক অথবা রিয়েকশন দিয়েছে তা জানতে পারবেন । ফেসবুক অ্যাপ এ লাইক বা রিয়েকশন কে দিলো না জানা না গেলেও ব্রাউজার থেকে তা ঠিকই দেখা যাচ্ছে। 

আরো দেখুনঃ  কিভাবে ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট/ডিঅ্যাক্টিভেট করবেন - জেনে নিন

ফেসবুকে লাইক/রিয়েকশন কে দিলো তা দেখবেন যেভাবে 

  • যেকোনো একটি ব্রাউজার ওপেন করুন
  • Facebook Login লিখে সার্চ করুন
  • Facebook এ লগ ইন করুন
  • এর পরে আপনি দেখতে পারবেন কে কে আপনার পোস্টে লাইক বা রিয়েকশন দিলো

ফেসবুক এর লাইক বা রিয়েকশ দেখা বন্ধ হওয়া নিয়ে কিছু কমন প্রশ্নত্তর

প্রশ্নঃ লাইক কে দিলো তা কখন থেকে দেখা যাচ্ছে না?

উত্তরঃ ২৬ মে ২০২২ তারিখ থেকে

প্রশ্নঃলাইক কে দিলো তা কখন থেকে জানা যাবে?

উত্তরঃফেসবুকের তরফ থেকে এখোনো কিছু জানানো হয়নি।

প্রশ্নঃএটি কি ফেসবুকের নতুন আপডেট?

উত্তরঃঅনেকেই বলছে এটি ফেসবুকের নতুন একটি আপডেট । যদি নতুন একটি আপডেট হয় তবে কিছুদিন পর ব্রাউজার থেকেও এই দেখা যাবে না। তবে সম্ভবত এটি ফেসবুকের নতুন কোনো আপডেট নয় বরং কারিগরি ত্রুটি হতে পারে।  তবে ফেসবুক থেকে  কিছু না বলা পর্যন্ত এ বিষয়ে বলা কঠিন।

সম্প্রতি ফেসবুক পোস্টে কে বা কারা লাইক অথবা রিয়েকশন দিলো তা দেখা যাচ্ছে না । তা নিয়ে জনমনে বিভ্রান্তি তৈরি হয়েছে বিভিন্ন ধরনের । খোদ ফেসবুক কর্তৃপক্ষই এখনো এই বিষয়ে কিছু জানায়নি । অনেকেই এই পরিস্থিতিতেও জানতে চায় কিভাবে তারা ফেসবুক রিয়েকশন কারা দিয়েছে সেটি জানতে পারবেন তাদের জন্যই আমাদের এই প্রতিবেদন। 

আরো দেখুনঃ  ফেসবুক থেকে টাকা আয় করবেন কিভাবে - জেনে নিন

 

Leave a Reply

Your email address will not be published.

Back to top button