বিবিধ

ঈদুল আযহা ২০২২ শুভেচ্ছা, স্ট্যাটাস, ক্যাপশন, ছবি, পিকচার, বাণী, উক্তি, কবিতা, ব্যানার

ঈদ উল আযহা শুভেচ্ছা ২০২২ঃ  ঈদ  উল আযহা ২০২২ এর শুভেচ্ছা মেসেজ , ছবি অথবা স্টাটাস অনেকেই খুজে থাকেন । ঈদের এই শুভেচ্ছা বার্তা একে অন্যের সাথে আনন্দ ভাগাভাগির একটি অন্যতম মাধ্যম। যারা ঈঈদুল আযহা ২০২২ শুভেচ্ছা, স্ট্যাটাস, ক্যাপশন, ছবি, পিকচার, বাণী, উক্তি, কবিতা, ব্যানার খুজে চলেছেন তারা নিচের অংশ থেকে সংগ্রহ করতে পারেন। প্রিয়জনকে পাঠিয়ে দিন ঈদের শুভেচ্ছা এবং ভাগ করে নিন ঈদের আনন্দ। সকলকে ঈদ উল আযহার শুভেচ্ছা জানিয়ে শুরু করছি। আজকের এই অংশে তুলে ধরবো ঈদ উল আযহা ২০২২ এর ছবি, শুভেচ্ছা বাণী, স্ট্যাটাস এবং মেসেজ যা আপনাদের মাঝে ছড়িয়ে দিবে পবিত্র ঈদ উল আযহার আনন্দ ।

 

ঈদ উল আযহা শুভেচ্ছা ২০২২

 
ঈদ উল আযহা , আভিধানিক অর্থ “ত্যাগের উৎসব” । এটি কুরবানীর ঈদ নামেও প্রচলিত ।ইসলামী দিনপঞ্জিকা অনুসারে প্রতি বছর ১০ জিলহজ্জ তারিখে পালিত হয় । তবে আন্তর্জাতিক পঞ্জিকা অনুসারে উৎসবের তারিখের পার্থক্য হতে পারে। এর কারণ ইসলামী পঞ্জিকা চন্দ্র নির্ভর। এ বছর ১০ জুলাই ,২০২২ পালিত হবে পবিত্র ঈদ উল আযহা। 
বর্তমানে করোনার ধকল সামলে সব কিছু স্বাভাবিক হতে শুরু করেছে , এই স্বাভাবিক হওয়ার প্রক্রিয়া থেকে বাদ যায়নি ঈদের আমেজ। গত বছর লকডাউনে পালিত হলেও এবার কুরবানীর ঈদ হবে স্বাভাবিক ভাবেই । পশুর হাট, বাড়ি ফেরা, দোকান- শপিংমলে ক্রেতার ভিড় সব কিছুই যেন মুখরিত করে তুলেছে ঈদকে। 
 
 
ঈদুল আযহার পটভূমি জেনে নেয়া যাক যেন কোন উদ্দশ্যে এবং কেন আমরা কোরবানি করি তা জানতে পারি ;
ঈদ উল আযহার প্রচলন শুরু হয় হযরত ইব্রাহিম (আঃ) এর আমলে । মহান আল্লাহ তাআলা রসুল হযরত ইব্রাহিম (আঃ)কে স্বপ্নযোগে তার সবচেয়ে প্রিয় বস্তুটি কুরবানি করার নির্দেশ দেন। 
ইব্রাহিম (আঃ) এর সবচেয়ে প্রিয় বস্তু ছিলেন তাঁর নিজ পুত্র হযরত ইসমাইল(আঃ) । আল্লাহর হুকুম রক্ষার্থে তিনি ইসমাইল(আঃ) কে কুরবানী করতে প্রস্তুত হোন এবং আরফাত পর্বতে গমন করেন । কুরবানী করার উদ্দেশ্যে হযরত ইব্রাহিম (আঃ) পুত্রের গলায় ছুরি চালানোর চেষ্টা করলে তিনি দেখেন তার পুত্রের পরিবর্তে আল্লাহর আদেশে অন্য একটি পশু কুরবানী হয়ে যায় এবং তার পুত্র হযরত ইসমাইল(আঃ) ছিলেন অক্ষত ।
উক্ত ঘটনার পর থেকেই কুরবানীর প্রচলন শুরু হয় তথা আল্লাহর সন্তুষ্টি অর্জনে এবং নিজের তাকওয়া প্রদর্শন করতে হালাল পথে অর্জিত অর্থ দিয়ে পশু কুরবানী করা হয় ।
 

ঈদ উল আযহা স্ট্যাটাস ২০২২

ঘরে ফেরার আনন্দ বয়ে নিয়ে এলো ঈদ। আপনজনের সঙ্গে দেখা হবে কতদিন পরে। স্বজনকে বুকে জড়িয়ে ধরে শান্তিতে ভরে উঠবে হৃদয়। উৎসবের আয়োজনে মাতবে বাংলার প্রতিটি ঘর, প্রতিটি পরিবার। সবাইকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা। 
ঈদ মোবারক।
 
প্রতিটি প্রাণে ঈদের আনন্দ ছড়িয়ে পড়ুক, মানবতা জেগে উঠুক ভ্রাতৃত্বের বন্ধনে শুধু ঈদের দিনেই নয় এ-ই বন্ধন জাগরিত থেকে প্রতিটি দিনই হোক আনন্দঘন ।
 
মানবতার সুভাষ ছড়ানো আত্মার উদ্বোধনের সুযোগ এসেছে।
ত্যাগের মহিমায় উজ্জীবিত এই উৎসব আমাদের সবার জীবনকে যেন দেয় রাঙিয়ে । শুধু পশুকে কুরবানী না করে নিজের ভিতরে থাকা পশু কে কোরবানি করে সম্প্রীতির এক বিশ্ব গড়ে তুলি ।
 
 
আল্লাহর দয়ায় পাওয়া এই উৎসব যেন হয় হাসি মুখর । সবাইকে জানায় “ঈদ মোবারক”
 
আল্লাহ সর্বত্র বিরাজমান, আল্লাহর এর রহমতের উৎসব যেন সর্বত্রই বয়ে আনে সুখ-শান্তি-সমৃদ্ধি । ঈদ মোবারক 
 
ধন-সম্পদের মোহ ও মনের পাশবিকতা দূর করার মহান শিক্ষা নিয়ে আসে কোরবানির ঈদ। নিজেদের মধ্যকার পশুসুলভ আচরণ এবং নফসের আনুগত্য ত্যাগ করার মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি ও নৈকট্য লাভের রহমত বর্ষিত হোক সবার মাঝে। 
 
জাত নেই, জাতি নেই, বর্ণ নেই, ধনী নেই, গরীব নেই
 আমরা সবাই এখানে সমান – এটাই সৌন্দর্য !
 আল্লাহ আমাদের সকল নেক নিয়ত কবুল করুন
 আল্লাহ আমাদের কোরবানি কবুল করুন।
 সবাইকে ঈদ মোবারক!!!
 
 
নিজেদের দোষ ত্রুটি বর্জন করার সুযোগ এসেছে, 
এসেছে নিজেকে শুদ্ধ করার সুযোগ ,
দূর করে সব মন্দকে
আকড়ে ধরি দ্বীনকে,
ঈদ মোবারক।
 
 
 

ঈদ উল আযহা শুভেচ্ছা মেসেজ ২০২২

 ঈদ মোবারক,তাকাব্বালাল্লাহু মিন্না মিন কুম ।
ত্যাগের মহিমায় শান্তি ফিরে আসুক পৃথিবীর বুকে, প্রতিটি জীবনে। সবাইকে ঈদুল আযহার শুভেচ্ছা। ঈদ মোবারক।
ঈদ সবার জন্য বয়ে আনুক সুখ-শান্তি, সকল ভেদাভেদ ভূলে এক হয়ে যায়। ঈদ মোবারক
আপনার মোনাজাতে আমাদের শরিক করুন । আপনার এবং আপনার পরিবারের জন্য শুভকামনা । ঈদ মোবারক
ঈদের প্রীতি, শুভেচ্ছা ও অভিনন্দন ।
ঈদ উল আযহা আমাদের সকলের ক্লান্তি গ্লানি দূর করে হাসির ফোয়ারা নিয়ে আসবে এটাই আমাদের কাম্য । ঈদ মোবারক।
পবিত্র ঈদের মধ্যে দিয়ে আপনার পরিবার সহ সকলেরই অনাবিল সুখ শান্তি আর সমৃদ্ধি বয়ে আনুক ! সকলেরই সু- স্বাস্হ্য ও দীর্ঘায়ু কামনা করি ।” ঈদ মোবারক “
ত্যাগের আনন্দে ঈদের মুহূর্ত গুলো হোক রঙিন, ঈদ মোবারক।
সবার জীবন সুখ ও সমৃদ্ধিতে ভরে যাক। এই আশা নিয়ে সবাইকে জানাই পবিত্র ঈদুল আজাহ শুভেচ্ছা। ঈদ মোবারক
 
 

ঈদ উল আযহা ছবি ২০২২

Untitled-design-8 Untitled-design-10
Untitled-design-12Untitled-design-11

Untitled-design-13

শেষ কথা

 
সর্বোপরি আল্লাহর রহমতে একটি সুস্থ , আনন্দঘন , পরিষ্কার ঈদ যেন আমরা পালন করতে পারি । ঈদ মোবারক।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button