শিক্ষা
Trending

[Check Result] ঢাবি ঘ ইউনিট রেজাল্ট ২০২২ প্রকাশিত | ঢাকা বিশ্ববিদ্যালয় [D Unit] ডি ইউনিট ভর্তি ফলাফল ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট রেজাল্ট ২০২২ প্রকাশিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ফলাফল প্রকাশিত হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল ইউনিটের ফলাফল প্রকাশিত হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলাফল ভিত্তিক ওয়েবসাইট এ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলাফল ভিত্তিক ওয়েবসাইট এর নাম www.admission.eis.du.ac.bd । যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ফলাফল ২০২২ জানতে চান তারা এই ওয়েবসাইট থেকে দেখতে পারবেন ফলাফল। আপনি আমাদের ওয়েবসাইট থেকেও ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ’ ইউনিট ফলাফল ২০২২ দেখতে পারবেন। এই আর্টিকেলটি আপনাকে সাহায্য করবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ফলাফল খুঁজে বের করতে। এই আর্টিকেল এর সাহায্যে আপনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ফলাফল ২০২২ জানতে পারবেন এছাড়াও আপনি জেনে নিতে পারবেন মেরিট লিস্ট এবং ওয়েটিং লিস্ট।

ঢাবি ঘ ইউনিট ফলাফল ২০২২

২০২১-২০২২ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের অনার্স ভর্তি পরীক্ষা ২০২২ অনুষ্ঠিত হয়েছিল ০৩ জুন ২০২২ তারিখে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ’ ইউনিটে মূলত ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থীরা প্রতিযোগিতা করে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের টোটাল সিট ৯৩০ টি। এবছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল ৩০,৬০৪ জন শিক্ষার্থী। অর্থাৎ প্রত্যেকটি সিটের জন্য প্রায় ৩৩ জন শিক্ষার্থী প্রতিযোগিতা করেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের পরীক্ষার ফলাফল সাধারণত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার দিন থেকে একমাস পরে প্রকাশিত হয়। এবছর যেহেতু জুন মাসের 3 তারিখে গ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল তাই বলা যায় জুন মাসের শেষ সপ্তাহ অথবা জুলাই মাসের প্রথম সপ্তাহে ঢাকা বিশ্ববিদ্যালয় গ’ ইউনিটের ফলাফল ২০২২ প্রকাশিত হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট 

ইউনিভার্সিটি নাম: ঢাকা বিশ্ববিদ্যালয়
ইউনিট: ঘ ইউনিট
সিট সংখ্যা: 930
পরীক্ষার তারিখ: ১১ জুন ২০২২
প্রতি সিটের জন্য প্রতিযোগী:৩৩ জন
ফলাফলের তারিখ:২৭ জুন ২০২২
ওয়েবসাইট: admission.eis.du.ac.bd

 

ঢাকা ইউনিভার্সিটি ঘ ইউনিটের ফলাফল প্রকাশের তারিখ ২০২২

ঢাকা ইউনিভার্সিটি ঘ ইউনিট ফলাফল ২০২২ প্রকাশিত হবে ২৭ জুন ২০২২ তারিখে। যদিও এটি এখনও চূড়ান্ত তারিখ নয়। তবে বিভিন্ন সূত্রে জানা গেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ফলাফল প্রস্তুত এবং আগামী ২৭ জুন ২০২২ তারিখে তা প্রকাশিত করা হবে।

আরো দেখুনঃ  [Check Result] ঢাবি ক ইউনিট রেজাল্ট ২০২২ প্রকাশিত | ঢাকা বিশ্ববিদ্যালয় [A Unit] এ ইউনিট ভর্তি ফলাফল ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল ইউনিটের ফলাফল পরীক্ষা শেষে এক মাস পরে প্রকাশিত হয়। সে অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট পরীক্ষার ফলাফল জুন মাসের শেষ সপ্তাহে প্রকাশিত হওয়ার কথা ছিল। ২৭ জুন 2020 তারিখে ফলাফল প্রকাশিত না হলেও জুন মাসের শেষ সপ্তাহে অথবা জুলাই মাসের প্রথম সপ্তাহে ঢাবি গ’ ইউনিটের ফলাফল ২০২২ প্রকাশিত হবে।

ঢাবি ঘ ইউনিট ফলাফল ২০২২

যারা ঢাবি ঘ ইউনিট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য শিক্ষার্থীদের এসএসসি এবং এইচএসসি মিলে টোটাল ৮.০০ জিপিএ প্রয়োজন হয়। শিক্ষার্থীর এসএসসি এবং এইচএসসি তে আলাদা আলাদাভাবে 3.50 এর ওপরে জিপিএ থাকতে হবে। যারা এরকম যোগ্যতা নিয়ে এসএসসি এবং এইচএসসি পাস করেছে তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করতে সক্ষম হননি। যারা এসএসসি এবং এইচএসসি তে ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট ভর্তি পরীক্ষার যোগ্যতা পূরণ করতে পেরেছেন এবং ০৩ জুন ২০২২ তারিখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন তারা এখন তাদের ফলাফল দেখতে পারবেন।

admission.eis.du.ac.bd ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট ফলাফল ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ভর্তি পরীক্ষার্থীরা ইতিমধ্যে ইন্টারনেটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল খোঁজা শুরু করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ভর্তি পরীক্ষার্থীরা এর আগে বোর্ড পরীক্ষায় অংশগ্রহণ করলেও কোন প্রকার ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেনি সে কারণে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল কিভাবে দেখতে হবে তারা অনেকেই জানেনা।তাই যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলো এবং এখন ফলাফল খুঁজে চলেছে তারা এখান থেকে সাহায্য পাবে কিভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল পাওয়া যাবে এবং কিভাবে ভর্তি পরীক্ষার মেরিট লিস্ট ওয়েটিং লিস্ট দেখা যাবে তার সম্পূর্ণ আলোচনা এখানে করা আছে।

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ফলাফল ২০২২ কিভাবে দেখা যাবে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ফলাফল ২০২২ দেখা যাবে দুইটি মাধ্যমে একটি অনলাইনে ওয়েবসাইটের মাধ্যমে অন্যটি এসএমএসের মাধ্যমে। অনলাইনে ওয়েবসাইটের মাধ্যমে দেখার জন্য শিক্ষার্থী প্রয়োজন হবে এইচএসসি রোল নাম্বার, এইচএসসি পাশের বছর, এইচএসসির শিক্ষা বোর্ড এবং এসএসসির রোল। এসকল তথ্য গুলো যাদের জানা আছে তারা অনলাইনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রবেশ করে সরাসরি ফলাফল জানতে পারবেন। আবার যারা অনলাইনে ফলাফল দেখতে অক্ষম তারা এসএমএসের মাধ্যমে জানতে পারবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ফলাফল ২০২২ ।

আরো দেখুনঃ  [Check Result] ঢাবি গ ইউনিট রেজাল্ট ২০২২ প্রকাশিত | ঢাকা বিশ্ববিদ্যালয় [C Unit] সি ইউনিট ভর্তি ফলাফল ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ফলাফল দেখার দুইটি মাধ্যমে নিচের অংশে উল্লেখ করা আছে এবং পদ্ধতি গুলো ভালো ভাবে দেখানো আছে আপনি নিচের যেকোন একটি পদ্ধতিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ফলাফল ২০২২ চেক করতে পারবেন।

 

ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট ফলাফল ২০২২ অনলাইন

এখন আপনি ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট ফলাফল ২০২২ চেক করতে পারবেন অনলাইনে। অনলাইনে ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট ফলাফল ২০২২ চেক করতে সময় লাগবে মাত্র 2 মিনিট। তাই যারা খুবই দ্রুত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ফলাফল পেতে চান তারা ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে ফলাফল চেক করতে পারেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ফলাফল ২০২২ অনলাইনে দেখতে হলে যা করতে হবে তা নিচে দেয়া আছে।

  • প্রথমে ঢাবি (ঢাকা বিশ্ববিদ্যালয়) ভর্তি পরীক্ষা বিষয়ক ওয়েবসাইটে (eis.du.ac.bd) প্রবেশ করতে হবে।
  • এরপর লগইন পেইজে প্রবেশ করতে হবে।
  • এসএসসি ও এইসএসসি এর তথ্যগুলো সঠিকভাবে দিয়ে সাবমিট কর।
  • এরপর ড্যাসবোর্ডে ‘ফলাফল দেখুন’ এ ক্লিক করে দেখে নাও বিস্তারিত।

01

 

  • উপরের সকল তথ্য সঠিক ভাবে দেয়ার পরে দাখিল করুন বোতামে ক্লিক করলেই নিচের পেজের মতো একটি পেজ পাওয়া যাবে যেখানে দেখা যাবে আপনার ফলাফল।

 

Copy-of-Copy-of-httpsbdseven24-com

এই পদ্ধতিতে আপনি ঢাবি ঘ ইউনিট ফলাফল ২০২২ চেক করে নিতে পারবেন অনলাইনের মাধ্যমে। অনলাইনের মাধ্যমে ঢাবি ঘ ইউনিট পরীক্ষার ফলাফল ২০২২ জানতে পারছেন না তারা এসএমএসের মাধ্যমে চেষ্টা করে দেখতে পারেন।

 

ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট ফলাফল ২০২২ এসএমএসের মাধ্যমে

এসএমএসের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ফলাফল ২০২২ দেখার জন্য আপনার কাছে থাকতে হবে একটি মোবাইল ফোন এবং সিম। খুবই সহজ প্রসেস ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ফলাফল ২০২২ এসএমএসের মাধ্যমে চেক করার।

  • ফোনের এসএমএস অপশন এ প্রবেশ করুন
  • এস এম এস টাইপ করার সেকশন এ প্রবেশ করুন

DU<Space>Unit Name<Space>Roll Number and Send it to 16321
Example: DU GHA 6566124 and send it to 16321

 

আরো দেখুনঃ  [Check Result] ঢাবি খ ইউনিট রেজাল্ট ২০২২ প্রকাশিত | ঢাকা বিশ্ববিদ্যালয় [B Unit] বি ইউনিট ভর্তি ফলাফল ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট মেরিট লিস্ট তৈরির পদ্ধতি ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের মেরিট লিস্ট তৈরি করা হয় এমসিকিউ এবং লিখিত পরীক্ষার ফলাফল এবং জিপিএ নাম্বার নিয়ে। টোটাল 120 নাম্বার এর মধ্যে নাম্বারিং করা হয়। পরীক্ষা হয় 100 নম্বরের অর্থাৎ 60 টি এমসিকিউ এবং 40 নম্বরের লিখিত পরীক্ষা নেয়া হয়।
মেরিট লিস্ট এর ভিত্তিতে শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয় সেখানে 63 টি কৌটা প্রার্থী থাকে।

শেষ কথা

আশা করি ইতিমধ্যে আপনি ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট ভর্তি ফলাফল ২০২২ চেক করতে সক্ষম হয়েছেন। তবুও যদি ঢাবি ঘ ইউনিট ফলাফল ২০২২ পেতে কোনো সমস্যার সম্মুক্ষিন হয়ে থাকেন কিংবা আমাদের এই আর্টিকেল এর কোনো অংশ যদি আপনার কাছে খারাপ লাগে তা জানাতে পারেন কমেন্ট বক্সে। দ্রুত ফলাফল জানতে কমেন্ট বক্সে রোল নম্বর দিয়ে রাখতে পারেন । ঢাবি ঘ ইউনিট ফলাফল ২০২২ প্রকাশিত হলে কমেন্টের রোল অনুযায়ি ফলাফল সবার আগে জানিয়ে দেইয়া হবে। 

ফলাফল সম্পর্কিত সাধারন প্রশ্নত্তর

 

প্রশ্নঃ ঢাবি ঘ ইউনিটের রেজাল্ট ২০২২ কবে কিবে?

উত্তরঃ ঢাবি ঘ ইউনিটের রেজাল্ট প্রকাশের তারিখ এখনো চুরান্ত হয়নি। তবে ২৭ জুন ২০২২ তারিখে রেজাল্ট প্রকাহ হতে পারে।

 

প্রশ্নঃ ঢাবি ঘ ইউনিটের ফলাফল ২০২২ কতদিন পর প্রকাশিত হয়?

উত্তরঃপ্রায় ১ মাস পরে

 

প্রশ্নঃ ঢাবি রেজাল্ট প্রকাশে এতো দেরি কেন?

উত্তরঃএমসিকিউ এর পাশাপাশি লিখিত খাতা মূল্যায়ন করতে বেশি সময় প্রয়োজন হয়

Leave a Reply

Your email address will not be published.

Back to top button