প্রযুক্তি

২০২২ সালের সেরা ৭ টি মোবাইল (আন্ড্রয়েড) ক্যামেরা অ্যাপ – আপনার ছবিকে আকর্ষণীয় করুন

বর্তমানে এন্ড্রয়েড ফোন গুলো খুবই অসাধারণ ক্যামেরা প্রদান করে। তবে এন্ড্রয়েড ফোনের কিছু অ্যাপ্লিকেশন রয়েছে যেগুলো আপনার এন্ড্রয়েড ফোনের ক্যামেরা কে আরো দুর্দান্ত করতে পারে। এন্ড্রয়েড ফোনে এই অ্যাপ্লিকেশন ব্যবহার করে দারুণ ফটো শুট করা যায় এবং এগুলো দেখে মনে হবে প্রফেশনাল ফটোশুট করেছেন আপনি। এন্ড্রয়েড ফোনের সেরা ক্যামেরা অ্যাপ গুলো আপনাকেও সাহায্য করতে পারে আপনার ভালো কিছু মুহূর্ত ধারণ করে রাখতে। তাই নিচের অ্যাপ্লিকেশনগুলো দেখুন এবং আপনার জন্য পারফেক্ট অ্যাপ্লিকেশনটি চয়েজ করে আপনার এন্ড্রয়েডের ক্যামেরা টি কে বানিয়ে ফেলুন আরো সুন্দর।

      

০১।গুগোল ক্যামেরা (জিক্যাম-GCam)

এন্ড্রয়েড ফোনের ক্যামেরার প্রশ্নে জিক্যাম সর্বদাই এগিয়ে। গুগোল ক্যামেরা তৈরি করেছে গুগল এবং এটি সম্পূর্ন ফ্রি একটি ক্যামেরা অ্যাপ। গুগোল ক্যামেরা পিক্সেল ডিভাইসগুলোতে built-in থাকে। ব্যবহারকারী যদি যেকোনো এন্ড্রয়েড ডিভাইসে অর্থাৎ পিক্সেল ব্যতীত অন্যান্য অ্যান্ড্রয়েড ডিভাইসে গুগল ক্যামেরা ব্যবহার করতে চাই সে ক্ষেত্রে আলাদাভাবে গুগল ক্যামেরা ইনস্টল করতে হবে । গুগোল ক্যামেরা ব্যবহার করার জন্য অবশ্যই একটি ভালো মানের প্রসেসর প্রয়োজন হয়।

g cam
গুগোল ক্যামেরা

আপনার ফোনের প্রসেসর অনুযায়ী এবং মডেল অনুযায়ী গুগোল ক্যামেরা গুলো পাওয়া যায়। গুগলে সার্চ করে আপনার ফোনের মডেল ও প্রসেসর অনুযায়ী গুগোল ক্যামেরা ডাউনলোড করে নিতে হবে। গুগোল ক্যামেরা গুগল প্লে স্টোরে পাওয়া যায় না তাই থার্ড পার্টি অ্যাপ্লিকেশন ব্যবহার করতে হবে। থার্ড পার্টি এপ্লিকেশন ব্যবহার করে গুগোল ক্যামেরা ডাউনলোড করার জন্য কিছু বাগ দেখা যায় যা কিছুটা বিরক্ত করে তবে আপনি যদি ফোনের জন্য সেরা ক্যামেরা খুঁজে থাকেন তাহলে অবশ্যই আপনার গুগোল ক্যামেরা ব্যবহার করা উচিত। গুগোল ক্যামেরা ব্যবহারকারীকে অসাধারণ সব মোড প্রদান করে এবং গুগোল ক্যামেরা নাইট মোডটি অসাধারণ।

 

০২।ওপেন ক্যামেরা (Open Camera)

ওপেন ক্যামেরা খুবই জনপ্রিয় একটি এন্ড্রয়েড এপ্লিকেশন যা ব্যবহার করে ব্যবহারকারী তার এন্ড্রয়েড ফোনের ক্যামেরাকে অসাধারণ বানিয়ে ফেলতে পারেন। এইচডি ভিডিও রেকর্ডিং, ফোকাস মোড , সেন্স মোড এগুলো যে কোন ছবিকে করে তুলতে পারে আরো আকর্ষণীয়। ওপেন ক্যামেরা পাওয়া যাবে গুগল প্লে স্টোরে এবং একটি সম্পুর্ন ফ্রী তাই আপনার ক্যামেরা কে আরও সুন্দর করতে ডাউনলোড করে ফেলতে পারেন ওপেন ক্যামেরা অ্যাপ্লিকেশন টি।

open camera
ওপেন ক্যামেরা

০৩।জেড ক্যামেরা ( Z Camera)

Z ক্যামেরা অসাধারণ একটি ক্যামেরা অ্যাপ্লিকেশন যেটি আপনার ছবিকে করে তুলতে পারে আরো বেশি দুর্দান্ত এবং কালারফুল। ফিল্টার ইফেক্ট গুলো অসাধারন এবং ভালো মানের ক্যামেরায় যেসকল মোড থাকে তার প্রায় সবগুলোই অ্যাভেলেবল এই ক্যামেরা অ্যাপ্লিকেশন টি তে। কিছু কিছু এলেমেন্ট কিনতে হলেও অ্যাপটি ডাউনলোড করা যাবে সম্পূর্ণ ফ্রিতে। গুগল প্লে স্টোর থেকে অ্যাপসটি  ডাউনলোড করা যাবে।

Z-CAM
জেড ক্যামেরা

০৪।ভিএসসিও (VSCO)

VSCO প্রায় 200 বেশি ফিল্টার এবং অসাধারণ কালার কম্বিনেশন এর ক্যামেরা প্রদান করে খুবই সহজে অ্যাপটি ডাউনলোড করে আপনার অসাধারণ মুহূর্তগুলোকে আরো সুন্দর ভাবে ধারন করতে পারবেন। একই সাথে এই অ্যাপটিতে থাকছে ভিডিও এডিটিং টুল যা সাধারন ভিডিও এডিট করল অ্যাপের মাধ্যমে করে ফেলতে সাহায্য করবে। অ্যাপটি পাওয়া যাবে গুগল প্লে স্টোরে । প্রায় 100 মিলিয়ন এর ওপর মানুষ একটি ইতিমধ্যে ইন্সটল করে ব্যবহার করেছেন।

vsco
ভিএসসিও

০৫।অ্যাডোবি ফটোশপ ক্যামেরা (Adobe Photoshop Camera)

এডোবি ফটোশপ ক্যামেরা ব্যবহারকারীকে সাহায্য করে ধারণ করা ফটো গুলোকে আরো আকর্ষণীয় করতে। এডোবি এর অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে ফটোশপ কমেন্ট সেকশন কিউআর কোড স্ক্যান করে অ্যাপ্লিকেশন টি পাওয়া যাবে। 

adobe-photoshop
অ্যাডোবি ফটোশপ ক্যামেরা

০৬।প্রো ক্যাম এক্স (ProCam X)

 

ProCam X এর মাধ্যমে আপনার ফোনের ক্যামেরাটি আরো সুন্দর করে তুলতে পারেন।আপনার ফোনের স্টক ক্যামেরা এর তুলনায় অনেক ভালো ছবি তুলতে পারবেন এই ক্যামেরা অ্যাপ ব্যাবহার করে। যারা ফোন ব্যবহার করে প্রোফেফশনাল টাইপ ছবি তুলতে চান এবং প্রফেশনাল মানের ছবি তুলতে চান তারা এই অ্যাপ ব্যবহার করতে পারেন। হাই রেজুলেশন ভিডিও ধারন করা যাবে এই ক্যামেরা অ্যাপ ব্যাবহার করে। 

pro cam x
প্রো ক্যাম এক্স

০৭।সাইমেরা (Cymera)

 

যারা মোবাইল দিয়ে সেলফি তুলতে চান তারা অবশ্যই এই মোবাইল ক্যামেরা অ্যাপ ব্যাবহার করে তাদের সেলফি কে আরো আকর্ষণীয় করে ফেলতে পারবেন। প্রোফেশনাল বিউটি টুল থাকায় আপনার ছবি হবে আরো সুন্দর ও আকর্ষণীয়  এছাড়াও অনেক ধরনের ফিল্টার আছে এই ক্যামেরা অ্যাপ এ। Cymera ক্যামেরা অ্যাপ পাওয়া যাবে গুগল প্লে স্টোরে।

Cymera
সাইমেরা

 

আপনার ফোনে উপরের যে কোনো একটি ক্যামেরা অ্যাপ ইন্সটল করে আপনার ফোনের স্টক ক্যামেরার চাইতেও ভালো মানের ছবি তুলতে পারবেন। অনেক ক্ষেত্রে ক্যামেরা গুলোর জন্য আপনার ফোনের মডেল অনুযায়ী সেটিং করে নিতে হতে পারে । 

আরো দেখুনঃ  এন্ড্রয়েড ফোনে কাস্টম রম ডাউনলোড করার নিয়ম

Leave a Reply

Your email address will not be published.

Back to top button