বিনোদন

উইন্ডোজ এর জন্য ২০২২ সালের সেরা ৫ টি মিডিয়া প্লেয়ার

সেরা মিডিয়া প্লেয়ার ২০২২। ২০২২ সালের সেরা ৫ টি মিডিয়া প্লেয়ার। উইন্ডোজ এর জন্য সেরা মিডিয়া প্লেয়ার কোনটি। ২০২২ সালের উইন্ডজ এর জন্য সেরা মিডীয়া প্লেয়ার।

যারা কম্পিউটারে রেগুলার গান শুনে তাদের জন্য মিডিয়াপ্লেয়ার অত্যান্ত জরুরী। বর্তমানে অনেক জনপ্রিয় অনলাইন মিডিয়া প্লেয়ার রয়েছে যেগুলো আপনাকে অনেক বেশি ফিচার ব্যবহার করার সুযোগ দেয় । অনেকেই জানতে চান কোন মিডিয়া প্লেয়ার টি সবচেয়ে ভাল সার্ভিস দেয় কিংবা কোন মিডিয়া প্লেয়ার টি উইন্ডোজ টেন এর জন্য ভালো হবে।

২০২২ সালের সেরা মিডিয়া প্লেয়ার কোনগুলো?

মিডিয়া প্লেয়ার সবচেয়ে বেশি ব্যবহার করে যারা লোকাল মিউজিক বাজিয়ে থাকেন। বর্তমানে ইউটিউব থেকে খুব সহজেই গান শোনা যায় কিন্তু যারা নিয়মিত মিউজিক শোনেন কিংবা নিজের একটি ভালো অ্যালবাম ক্রিয়েট করেছেন কিংবা করতে চান সে ক্ষেত্রে একটি ভালো মিডিয়াপ্লেয়ার অত্যান্ত জরুরী। আজকে এখান থেকে জানতে পারবেন উইন্ডোজ অপারেটিং সিস্টেমের সেরা কয়েকটি মিডিয়া প্লেয়ার এর নাম। আপনি যদি অনেক বেশি মিউজিক শুনে থাকেন সেক্ষেত্রে এটি আপনাকে সাহায্য করবে আপনার কোন মিডিয়া প্লেয়ার টি দরকার তা জানার জন্য। আবার অনেকে ভিডিও দেখেন লোকাল ডিস্ক থেকে। লোকাল ভিডিওগুলো মিডিয়াপ্লেয়ার ব্যবহার করে দেখতে হয়।

বর্তমানে যে সকল মিডিয়া প্লেয়ার গুলো সবচেয়ে বেশি ব্যবহার হয় সেগুলোর কাজ মোটামুটি একই ধরনের। মিডিয়া প্লেয়ার এর মধ্যে পার্থক্য তৈরী করেছে বিভিন্ন মিডিয়া প্লেয়ার এর স্পেশাল কিছু ফিচার যেগুলো ব্যবহারকারীকে অনেক বেশি কাস্টমাইজেশন কিংবা ফিচার ব্যবহারের সুযোগ দেয়। আবার কিছু ব্যবহারকারী সিম্পল মিডিয়াপ্লেয়ার খুঁজে থাকেন যেগুলো অনেক কম জায়গা দখল করে অনেক ভাল সার্ভিস দেয়। এই আর্টিকেলটি সম্পূর্ণ পড়ার পর আশা করছি মিডিয়াপ্লেয়ার সম্পর্কে আপনি একটি ভাল ধারণা হবে এবং আপনি আপনার জন্য কোন মিডিয়া প্লেয়ার টি ভালো হবে সেটি বুঝতে পারবেন।

VLC Media Player

VLC Media Player উইন্ডোজ এর জন্য খুবই অপটিমাইজড একটি মিডিয়া প্লেয়ার। VLC Media Player ব্যবহারকারীকে দেয় অনেক বেশি কাস্টমাইজেশন এবং অপশন যেগুলো ব্যবহারকারীকে মিউজিক কিংবা ভিডিও দেখতে অনেক বেশি সাহায্য করে। VLC Media Player অনেক আগে থেকেই জনপ্রিয়তা লাভ করেছে। সম্পূর্ণ ফ্রী এই মিডিয়া প্লেয়ার টি উইন্ডোজ টেন সহ অন্যান্য সকল ইউন্ডোজ ভার্শন এই ব্যবহার করা যায়। যেকোনো ধরনের ভিডিও কিংবা অডিও ফাইল এই মিডিয়া প্লেয়ারের মাধ্যমে চালানো যায় l এসকল কারণে VLC Media Player এর জনপ্রিয়তা অনেক বেশি। VLC Media Player এর মাধ্যমে অনলাইন স্ট্রিমিং সাইটগুলোতে ও আপনি ভিডিও দেখতে পারবেন।

VLC-media-player
VLC Media Player

KMP Player

KMP Player আরেকটি খুবই জনপ্রিয় মিডিয়া প্লেয়ার। যারা আউটলুক এবং অনেক বেশি কাস্টমাইজেশন সহ একটি ভালো মিডিয়াপ্লেয়ার খুঁজে চলেছেন তাদের কাছে KMP Player একটি অসাধারণ মিডিয়া প্লেয়ার হতে পারে। উইন্ডোজ টেন এর জন্য তিনি মিডিয়াপ্লেয়ার খুবই ভাল একটি মিডিয়া প্লেয়ার। KMP Player তাদের যাত্রা শুরু করে 2002 সালে এবং পরবর্তীতে এটি খুবই জনপ্রিয়তা অর্জন করে। অনেক বেশি কাস্টমাইজেশনের সুযোগ থাকায় এটি তখন ইচ্ছামত আউটলুক পরিবর্তন করতে পারবেন। আবার 8k এবং সিক্সটি এফপিএস এ ভিডিও দেখা যাবে। কেএমপি মিডিয়া প্লেয়ার ব্যবহার করে ব্যবহারকারীরা কেএমপি কনটেন্ট ফিচার গুলো ব্যবহার করতে পারবেন।

The-KMPlayer
KMP Player

PotPlayer

PotPlayer একটি অসাধারণ ভিডিওটি তৈরি করেছে সাউথ কোরিয়ান কোম্পানি। PotPlayer অনেক বেশি কাস্টমাইজেশনের সুবিধা দেয় এছাড়াও ভিডিও রেজুলেশন কন্ট্রোল এর সুবিধা ছাড়াও থ্রিডি ভিডিও সাপোর্ট করে এই মিডিয়া প্লেয়ারে। আকর্ষণীয় আউটলুক ইন্টারফেস থাকায় এই মিডিয়া প্লেয়ার টি অনেক বেশি জনপ্রিয়তা লাভ করেছে। PotPlayer এর অডিও পারফরমেন্স অনেক ভাল। উইন্ডোজ টেন এর জন্য অনেক ভালোভাবে অপটিমাইজ করা আছে বলে খুব সহজেই উইন্ডোজ ব্যবহারকারীরা এটি ব্যবহার করতে পারে কোন ধরনের সমস্যা ছাড়াই। কীবোর্ড শর্টকাট এর মাধ্যমে অনেক ভালো হবে এটি কন্ট্রোল করা যায় তাই যারা অনেক বেশী ভিডিও দেখে কিংবা কিবোর্ড এর মাধ্যমে মিডিয়া প্লেয়ার কে কন্ট্রোল করতে চায় তাদের জন্য এটি একটি ভালো পছন্দ হতে পারে। এছাড়াও এই মিডিয়া প্লেয়ারের আরেকটি ভালো ফিচার হলো আপনি আপনার যে কোন ভিডিও কিংবা সাউন্ড ফেভারিট হিসেবে রাখতে পারেন এবং পরবর্তীতে সেটি দেখতে পারবেন।

PotPlayer
PotPlayer

Media Player Classic

Media Player Classic উইন্ডোজ টেন এর জন্য দারুন একটি মিডিয়া প্লেয়ার। এটিকে অসাধারণ অডিও এবং ভিডিও সাপোর্ট পাওয়া যায় যে কোন ভিডিও কিংবা অডিও ফাইল এটির মাধ্যমে রান করানো যায়। এটির জনপ্রিয়তার কারণ খুবই লাইট ওয়েট।যারা কম্পিউটার বা ল্যাপটপে একটি মিডিয়া প্লেয়ার ব্যবহার করতে চান তারা অনেকেই মিডিয়া প্লেয়ার এর জন্য এক্সট্রা স্পেস খরচ করতে চান না। তাদের এই মিডিয়াটি খুবই ভালো পছন্দ হতে পারে। এছাড়াও অন্যান্য মিডিয়া প্লেয়ার গুলোর মত অনেক বেশি কাস্টমাইজেশন অপশন তো রয়েছেই। ভিডিও কালার কালার কারেকশন এবং আরো অনেক ইনবিল্ট ফিচার সমৃদ্ধ এই মিডিয়া প্লেয়ার টি উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য অসাধারন একটি মিডিয়া প্লেয়ার।

Media Player Classic
Media Player Classic

MediaMonkey

MediaMonkey বর্তমানে জনপ্রিয় মিডিয়া প্লেয়ার গুলোর মধ্যে অন্যতম। যারা অনেক বেশী সিনেমা কিংবা সিরিজ দেখে তাদের জন্য এই মিডিয়াপ্লেয়ার এটি অনেক ভালো হতে পারে। মিডিয়া প্লেয়ার টি উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য স্পেশাল ভাবে তৈরি এবং অনেক বেশি কনফিগারেবল একটি মিডিয়া প্লেয়ার। অনেক বেশি ফাংশন এবং ফিচার রয়েছে এ মিডিয়া প্লেয়ার বিটে যেগুলো ব্যবহারকারীকে একটি ভিডিও অনেক বেশি কাস্টমাইজেশন করার সুযোগ দেয়।

MediaMonkey
MediaMonkey

উপরের এই পাঁচটি মিডিয়াপ্লেয়ার ছাড়াও বর্তমানে আরো অনেক মিডিয়া প্লেয়ার রয়েছে যেগুলো ব্যবহারকারীকে অনেক বেশি সুযোগ সুবিধা দেয়। উপরে যে পাঁচটি মিডিয়া প্লেয়ার এর কথা উল্লেখ করা হয়েছে সেগুলো কোন সিরিয়াল বিবেচনায় করা হয়নি। 

Leave a Reply

Your email address will not be published.

Back to top button