বিবিধ
Trending

১০৮ তম প্রাইজ বন্ড ড্র ফলাফল ডাউনলোড – বাংলাদেশ ব্যাংক

বাংলাদেশ ব্যাংকের ১০৮ তম প্রাইজ বন্ড ড্র এর ফলাফল ২০২২। ১০৮ তম প্রাইজবন্ড ড্র bb.org.bd ওয়েবসাইটে প্রকাশ করা করা হয়। ১০৮ তম প্রাইজ বন্ড ড্র ফলাফল দেখা যাবে পিডিএফ এর ম আধ্যমে। আপনি ১০৮ তম প্রাইজবন্ড ড্র এর ফলাফল ২০২২ দেখে নিতে পারবেন পত্রিকা থেকেও। ১০৮ তম প্রাইজবন্ড ড্র এর ফলাফল দেখার জন্য আপনি নিচের অংশ থেকে ডাউনলোড করে নিতে পারেন পিডিএফ ফাইল। পিডিএফ ফাইল ডাউনলোড করে দেখা যাবে ১০৮ তম প্রাইজবন্ড ড্র ফলাফল।

প্রাইজবন্ড ড্র এর সাথে আমরা অনেকেই পরিচিত। যাদের কাছে প্রাইজবন্ড আছে তারা অনেকেই প্রাইঞ্জ বন্ড ডড় সম্পর্কে খোজ খবর নিয়ে থাকেন। আমাদের অনেকের কাছেই প্রাইজবন্ড আছে সেই প্রাইজবন্ড গুলোর ড্র কিছুদিন পর পর অনুষ্ঠিত হয়। ১০৮ তম প্রাইজবন্ড ড্র এর ফলাফল ২০২২ এখানে দেয়া আছে। শুরুতেই জেনে নেয়া প্রয়োজন প্রাইজ বন্ড কি?

Check 108th Prize bond Draw Result

 

 

প্রাইজবন্ডের নম্বর দিয়ে ১০৮ তম প্রাইজবন্ড ড্র রেজাল্ট দেখুন এখানে ক্লিক করে

প্রাইজ বন্ড কি?

দেখতে অনেকটা টাকার মতো তবে আকারে কিছুটা বড় হতে পারে প্রাইজবন্ড । প্রাইজবন্ড হলো একধরনের অসুদীয় বন্ড যা নিরাপত্তা বহনকারি বন্ড হিসেবেও পরিচিত। প্রাইজবন্ড কেনা যায় আবার উপহার হিসেবেও অনেকে দেয়। প্রাইজবন্ড ভাঙ্গিয়ে যে কোনো সময় তার সমপরিমানের টাকা নেয়া যায়। প্রাইজবন্ড কেনা যায় ব্যাংক থেকে কিংবা প্রাইজবন্ড ভাঙ্গানো যায় ব্যাংক থেকে। বিভিন্ন সময়ে প্রাইজবন্ড এর ড্র অনুষ্ঠিত হয় । সে সময়ে যাদের প্রাইজবন্ড এর নাম্বার এর সাথে মিল হয় তারা বিভিন্ন পুরস্কার পেয়ে থাকে। প্রাইজবন্ড প্রথম চালু হয় আয়ারল্যান্ডে (১৯৫৬ সালে) । প্রতিটি দেশেই প্রাইজবন্ড এর ড্র বা ভাগ্য পরিক্ষা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশের প্রাইজবন্ডের নাম বাংলাদেশ প্রাইজবন্ড এবং এটি প্রথম চালু হয় ১৯৭৪ সালে। তবে ১৯৭৪ সালে চালু হয় ১০ টাকা এবং ৫০ টাকা মুল্যের প্রাইজবন্ড । পরে ১৯৯৫ সালে চালু হয় ১০০ টাকা মুল্যমানের প্রাইজবন্ড । 

💭Fact:বর্তমানে বাংলাদেশে ৪৬ টি সিরিজের নাম্বার আছে

বর্তমানে প্রতিটি সিরিজের জন্য ৪৬টি পুরস্কার বিদ্যমান রয়েছে, যার মোট অর্থের পরিমান ১৬ লক্ষ ২৫ হাজার টাকা।

পুরস্কার কয়টি অর্থের পরিমান (প্রতিটি)
প্রথম একটি ৬ লাখ টাকা
দ্বিতীয় একটি ৩ লাখ ২৫ হাজার টাকা
তৃতীয় দুটি ১ লাখ টাকা করে
চতুর্থ দুটি ৫০ হাজার টাকা করে
পঞ্চম ৪০টি ১০ হাজার টাকা করে

 

১০৮ তম প্রাইজ বন্ড ড্র ফলাফল ২০২২

১০৮ তম প্রাইজবন্ড ড্র ফলাফল ২০২২ অনুষ্ঠিত হবে ৩১ জুলাই ২০২২ তারিখে। ১০০ টাকা মূল্যমানের প্রাইজবন্ডের ড্র অনুষ্ঠিত হয় বছরে চারবার: ৩১ জানুয়ারি, ৩০ এপ্রিল, ৩১ জুলাই ও ৩১ অক্টোবর । এর আগে ১০৭ তম প্রাইজবন্ড ড্র ফলাফল ২০২২ অনুষ্ঠিত হয় ৩০ এপ্রিল ২০২২ তারিখে। বছরে চারবার অর্থাৎ প্রায় ৩ মাস পর পর অনুষ্ঠিত হয় প্রাইজবন্ড ড্র ফলাফল অনুষ্ঠিত হয়। 

 

বাংলাদেশ ব্যাংক ১০৮ তম প্রাইজবন্ড ড্র ফলাফল ২০২২

 

১অ৮ তম প্রাইজবন্ড ড্র এর সকল কার্যক্রম পরিচালনা করে বাংলাদেশ ব্যাংক । বাংলাদেশ ব্যাংক প্রাইজবন্ড কেনা বিক্রি ও সংরক্ষন এর যাবতীয় দায়িত্ব পালন করে। বাংলাদেশ ব্যাংক এর ওয়েবসাইট থেকেই  প্রকাশিত হয় প্রাইজবন্ড ড্র এর ফলাফল সমূহ। বাংলাদেশ বাংলাদেশ ব্যাংকের সেই প্রাইজবন্ড ড্র এর ফলাফল এর পিডিএফ পরবর্তীতে ওয়েবসাইটে কিংবা পত্রিকা তে দেখা যায়। বর্তমানে বাংলাদেশ ব্যাংকের প্রাইজবন্ড ড্র এর জন্য আলাদা একটি ওয়েবসাইট আছে যেখানে প্রবেশ করে খুব সহজে চেক করা যায় বাংলাদেশ ব্যাংক এর ১০৮ তম প্রাইজবন্ড ড্র এর ফলাফল ২০২২। 

বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট থেকে প্রাইজবন্ড নাম্বার খোজার নিয়ম 

 

  • আপনি একবারে একক বা একাধিক নম্বর অনুসন্ধান করতে পারেন। একক নম্বরের জন্য অনুগ্রহ করে শুধুমাত্র নম্বর টাইপ করুন (সিরিজ নয়) এবং তারপর অনুসন্ধান বোতামে ক্লিক করুন।
  • একাধিক সংখ্যার জন্য, যদি আপনার কাছে ক্রমিক সংখ্যা থাকে, তাহলে আপনি কেবল এইভাবে টাইপ করে আপনার সমস্ত নম্বর অনুসন্ধান করতে পারেন: ১ম সংখ্যা ~ শেষ সংখ্যা। যেমন 0012345~0012349
  • অথবা যদি আপনার একাধিক প্রাইজবন্ড থাকে যা ক্রমিকভাবে সংগঠিত না হয়, তাহলে আপনাকে কমা(,) দ্বারা আলাদা করা সমস্ত নম্বর টাইপ করতে হবে যেমন 0030401, 0123901, 1234708।
  • অথবা আপনি 0012345~0012349, 0030401,0123901, 1234708 হিসাবে নম্বর টাইপ করতে পারেন।

উপরের নিয়ম গুলো অনুসরন করে নিচের বক্সে প্রাইজবন্ডের নাম্বার লিখে সার্চ করে ১০৮ তম প্রাইজ বন্ড ড্র এর ফলাফল জানতে পারবেন।


১০৮ তম প্রাইজ বন্ড ড্র PDF ডাউনলোড ২০২২

১০৮ তম প্রাইজবন্ড ড্র এর PDF ডাউনলোড করে ফলাফল দেখা যাবে। ১০৮ তম প্রাইজবন্ড ড্র অনুষ্ঠিত হবার পরে তা সকল অনলাইন পোর্টালে দেখা যাবে। বাংলাদেশের হাজারো ওয়েবসাইট ১০৮ তম প্রাইজবন্ড ড্র এর ফলাফল এর পিডিএফ সরবরাহ করে থাকে। এছাড়াও পত্রিকার মাধ্যমেও জানা যায় প্রাইজ বন্ড ড্র এর ফলাফল। বর্তমানে প্রাইজবন্ড ড্র এর ফলাফল জানার সবেচেয়ে ভালো উপায় হলো PDF ডাউনলোড করে নেয়া। ১০৮ তম প্রাইজ বন্ডে যে সকল প্রাইজবন্ড পুরস্কার এর জন্য নির্বাচিত হয়েছে সেগুলোর তালিকা প্রকাশ করা হয়। খুব সহজে পিডিএফ ডাউনলোড করে সেই তালিকার সাথে আপনার কাছে থাকা প্রাইজবন্ড গুলো মিলিয়ে নিতে পারেন । যারা প্রাইজবড সংগ্রহ করেন বা যাদের কাছে অঙ্কে বেশি প্রাইজবন্ড আছে তারা বেশির ভাগ সময়ে PDF ডাউনলোড করে এই ফলাফল চেক করে থাকেন। 

১০০ টাকার প্রাইজবন্ড ড্র ফলাফল ২০২২

১০০ টাকার মুল্যমানের প্রাইজবন্ড ড্র এর ফলাফল ২০২২ প্রকাশিত হবে ৩১ জুলাই ২০২২ তারিখে। এটি ১০০ টাকার ১০৮ তম প্রাইজবন্ড ড্র ফলাফল হতে চলেছে । ১০০ টাকার মুল্য মানের প্রাইজবন্ড যাদের কাছে আছে তারা তাদের প্রাইজবন্ড গুলোর নম্বর মিলিয়ে নিতে পারেন পিডিএফ দেখে বা সরাসরি নম্বর টাইপ করে। কিভাবে ১০০ টাকার প্রাইজবন্ড গুলো মিলাবেন তা খোজ করবেন তার সম্পূর্ণ পদ্ধতি নিচে আলোচনা করা আছে । 

সফটওয়ার এর সাহায্যে প্রাইজবন্ড ড্র ফলাফল চেক ২০২২

নিচের পধতিগুলো ব্যবহার করে আপনার কাছে থাকা প্রাইজবন্ডের ফলাফল খুব সহজে চেক করে নিতে পারবেন ।

  • http://www.irdbd.online/prizebond/ এই লিঙ্কে প্রবেশ করুন
  • বাংলা বা ইংরেজিতে প্রাইজ বন্ডের সাধারণ নম্বর (সিরিজ ব্যতীত) লিখুন এবং সার্চ বোতামে ক্লিক করুন।
  • একাধিক সাধারণ সংখ্যা একসাথে অনুসন্ধান করতে কমা (,) দ্বারা পৃথক সংখ্যা। উদাহরণ: 0469460, 0417004
  • সিরিজ সাধারণ সংখ্যা অনুসন্ধান করতে প্রথম এবং শেষ সংখ্যার মধ্যে হাইফেন (-) ব্যবহার করুন। উদাহরণ: 0479090-0917009

Capture

প্রাইজবন্ডের পুরস্কার এর ফর্ম PDF

যারা প্রাইজবন্ড ড্র থেকে বিজয়ী নির্বাচিত হয়েছেন তাদের পুরস্কার এর নেয়ার জন্য একটি ফর্ম পুরন করতে হবে । পুরস্কার এর ফর্ম পুরন করার মাধ্যমে প্রাইজবন্ডের মালিক পুরস্কার এর দাবি করতে পারে।সেই ফরমে প্রাইজবন্ডের মালিক এর নাম এবং তার যাবতীয় ঠিকানা জানাতে হবে। 

এই অংশে প্রাইজবন্ড পুরস্কার দাবির সেই ফর্ম এর PDF দেয়া হলো । যারা বিজয়ী হবেন তারা এই পুরস্কার এর ফরমটি PDF ডাউনলোড করে নিতে পারবেন এখানে থেকে।

Download PDF

 

সর্বশেষ ৮ টি প্রাইজ বন্ড ড্র এর ফলাফল

১০৭ তম প্রাইজ বন্ড ড্র ফলাফল

১০৬ তম প্রাইজ বন্ড ড্র ফলাফল

১০৫ তম প্রাইজ বন্ড ড্র ফলাফল)

১০৪ তম প্রাইজ বন্ড ড্র ফলাফল

১০৩ তম প্রাইজ বন্ড ড্র ফলাফল

১০২ তম প্রাইজ বন্ড ড্র ফলাফল

১০১ তম প্রাইজ বন্ড ড্র ফলাফল

১০০ তম প্রাইজ বন্ড ড্র ফলাফল

 

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published.

Back to top button